• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

আজও শাহবাগে ‘বাংলা ব্লকেড’, যানচলাচল বন্ধ


নিজস্ব প্রতিবেদক জুলাই ৮, ২০২৪, ০৫:২৫ পিএম
আজও শাহবাগে ‘বাংলা ব্লকেড’, যানচলাচল বন্ধ

ঢাকা: এক দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীর শাহবাগ মোড়ে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে অবস্থান নিয়েছেন কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। শাহবাগ ছাড়াও রাজধানীর কারওয়ানবাজার, ফার্মগেট, সাইন্সল্যাব, পল্টন ও গুলিস্তান এলাকায় ছড়িয়ে পড়ছেন আন্দোলনকারীরা।

সোমবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৪টা নাগাদ শাহবাগে অবস্থান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে করে আশপাশের সড়কের যানচলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে হাইকোর্ট কর্তৃক প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটাসহ ৫৬ শতাংশ কোটা পুনর্বহালের আদেশের বিরুদ্ধে আন্দোলনের ৮ম দিনে এই কর্মসূচির জন্য জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। পরে বিশাল মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে বিকেল সাড়ে ৪টায় তারা শাহবাগে এসে জড়ো হন।

এদিকে আজ শুধুই শাহবাগে নয়, আশপাশের এলাকায়ও ছড়িয়ে পড়ছেন আন্দোলনকারীরা। এর মধ্যে ফার্মগেট, কারওয়ানবাজার, এলিফ্যান্ট রোড, সাইন্সল্যাব, পুরানা পল্টন মোড় ও গুলিস্তান এলাকায় আন্দোলনকারীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এমএস

Wordbridge School
Link copied!