• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
কোটা আন্দোলন

নতুন কর্মসূচি ঘোষণা করলেন শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৩, ২০২৪, ০৬:৫২ পিএম
নতুন কর্মসূচি ঘোষণা করলেন শিক্ষার্থীরা

ঢাকা: চলমান কোটাবিরোধী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন। ঘোষণা অনুযায়ী রোববার (১৪ জুলাই) সকাল ১১ টায় কোটা আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীদের গণপদযাত্রা অনুষ্ঠিত হবে। একইসঙ্গে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করবেন শিক্ষার্থীরা। পদযাত্রাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে শুরু হবে।

গণপদযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, সাত কলেজ, শেরে বাংলা কলেজসহ ঢাকার সব প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে বলে জানান নেতারা।

এছাড়া দেশের প্রত্যেকটি জেলায় গণপদযাত্রা শেষে জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

এসময় কোটার যৌক্তিক ও ন্যায়সঙ্গত সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান কোটা আন্দোলনের নেতারা। পাশাপাশি আগামী ২৪ ঘন্টার মধ্যে কোটা আন্দোলনের শিক্ষার্থীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে তারা।

উল্লেখ্য, চলমান কোটাবিরোধী আন্দোলনে পুলিশের যানবাহন ভাঙচুর, পুলিশ সদস্যদের ওপর হামলা এবং মারধরের ঘটনায় শাহবাগ থানায় মামলা হয়েছে। মামলায় আসামি হিসেবে ‘অজ্ঞাতপরিচয় অনেক শিক্ষার্থী’ উল্লেখ করা হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) রাতে রাজারবাগ পুলিশ লাইন্সের পরিবহন বিভাগের গাড়িচালক খলিলুর রহমান বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় এ মামলা করেন।

আইএ

Wordbridge School
Link copied!