• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

শহীদুল্লাহ্ হল-চানখারপুল রণক্ষেত্র, গুলিবদ্ধ ৪


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৬, ২০২৪, ০৫:৫৩ পিএম
শহীদুল্লাহ্ হল-চানখারপুল রণক্ষেত্র, গুলিবদ্ধ ৪

ঢাকা :  পুরান ঢাকার চানখাঁরপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীদের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাঁদের মধ্যে অন্তত চারজন গুলিবিদ্ধ হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

পূর্বঘোষণা অনুযায়ী মঙ্গলবার (১৬ জুলাই) কেন্দ্রীয় শহীদ মিনারে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সমাবেশ রয়েছে। এ জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বেলা সাড়ে তিনটার দিকে শহীদ মিনারের কাছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সামনের সড়কে সমবেত হন। এর আগে থেকেই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওমর বিন আবদাল আজিজের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা চানখাঁরপুল মোড়ে অবস্থা নেন।

বিকেল চারটার দিকে শহীদ মিনারের সামনের সড়ক দিয়ে গুলিস্তানের দিকে একটি যাত্রীবাহী মিনিবাস যাওয়ার সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা বাসটি থামান। তাঁরা বাসের ভেতরে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেন। যাত্রীদের কয়েকজনকে ছাত্রলীগের কর্মী বলে তাঁদের সন্দেহ হয়। এতে আন্দোলনকারী ছাত্ররা ক্ষুব্ধ হয়ে বাসটি ভাঙচুর করেন এবং ওই সন্দেহভাজনদের বাস থেকে নামিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মোহাম্মদ শহীদুল্লাহ হলের ভেতর নিয়ে যান।

এই ঘটনার পর কাউন্সিলর ওমর বিন আবদাল আজিজের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের দলটি ছাত্রদের ওপর হামলা করে। এরপর বিকেল সোয়া চারটার দিকে উভয় পক্ষের মধ্যে মারধর ও পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা শহীদুল্লাহ হলের সামনে এবং ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা চানখাঁরপুলের সড়কের ওপার অবস্থান নিয়ে ইটপাটকেল নিক্ষেপ করছেন। বিকেল পাঁচটার পরপর ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীদের অবস্থান থেকে কয়েকটি হাতবোমা নিক্ষেপ করা হয়।

এমটিআই

Wordbridge School
Link copied!