• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১

মরিচ গুঁড়ার স্প্রে হাতে আন্দোলনে ঢাবির ছাত্রীরা


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৬, ২০২৪, ০৯:২৪ পিএম
মরিচ গুঁড়ার স্প্রে হাতে আন্দোলনে ঢাবির ছাত্রীরা

ঢাকা: হাতে মরিচের গুঁড়া পানিমিশ্রিত স্প্রে নিয়ে কোটাবিরোধী আন্দোলনে অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েকজন ছাত্রী। তাদের ভাষ্য, আত্মরক্ষার্থে তারা এ পন্থা অবলম্বন করেছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকাল সাড়ে ৫টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে তাদের হাতে মরিচ গুঁড়ার পানি দেখা যায়।

মরিচ গুঁড়ার পানি হাতে ছাত্রীরা জানান, আত্মরক্ষার্থে তারা হাতে মরিচগুঁড়ার পানি নিয়ে আন্দোলনে অংশ নিয়েছেন। কারণ হিসেবে তাদের দাবি, গতকাল আন্দোলনরত অবস্থায় বেশ কিছু দুষ্কৃতিকারী তাদেরকে লাঠি দিয়ে আঘাতসহ হাত ধরেও মচকিয়ে দিয়েছে। তাই আজ আত্মরক্ষা ও হাতাহাতি এড়াতে এ ধরনের পন্থা বেছে নিয়েছেন।

এদিকে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও কোটা বাতিলের একদফা দাবিতে মঙ্গলবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ডেকেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

অন্যদিকে মহান স্বাধীনতাকে কটাক্ষ, রাজাকারের সাফাই এবং সাধারণ শিক্ষার্থী ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে একই দিন বিক্ষোভ সমাবেশ ডেকেছে বাংলাদেশ ছাত্রলীগ।

কোটাবিরোধী আন্দোলনকে ঘিরে সারা দেশ উত্তাল হয়ে উঠেছে।আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের সঙ্গে দফায় দফায় ব্যাপক সংঘর্ষ চলছে। ঢাকা, চট্টগ্রাম ও রংপুরে সংঘর্ষে মঙ্গলবার ৫ জন নিহত হয়েছেন। এর মধ্যে ঢাকায় একজন, চট্টগ্রামে তিনজন ও রংপুরে একজন রয়েছেন।এ ছাড়া ঢাকার বেশ কয়েকটি এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে আরও কয়েকশ মানুষ আহত হয়েছেন।

আইএ

Wordbridge School
Link copied!