• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কবে চালু হতে পারে মেট্রোরেল, জানাল ডিএমটিসিএল


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৭, ২০২৪, ১০:৩৯ এএম
কবে চালু হতে পারে মেট্রোরেল, জানাল ডিএমটিসিএল

ফাইল ছবি

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর মেট্রোরেল চালু হবে বলে জানিয়েছে ঢাকা মাস ট্রান্সজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৬ আগস্ট) ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম.এ.এন. ছিদ্দিক এ কথা বলেন।

তিনি বলেন, ‘নতুন সরকার দায়িত্ব নিলে তাদের সঙ্গে আলোচনার পরই মেট্রোরেল উত্তরা–কমলাপুর চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এর আগে মেট্রোরেল চালু করা সম্ভব নয়।’

জানা গেছে, শুরুতে মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন বাদ দিয়ে মেট্রো চালু করা হবে। ওই দুই স্টেশনে মেট্রোরেল থামবে না। সংস্কারের পর এ দুটি স্টেশন থেকে মেট্রোরেল চলাচল শুরু হবে। তবে কবে নাগাদ সংস্কার কার্যক্রম শুরু হবে তা এখনই বলা যাচ্ছে না। কোটা সংস্কার আন্দোলনের কারণে ক্ষতিগ্রস্ত হওয়া মেট্রোরেলের ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ, মেরামতে ও কবে নাগাদ চালু করা যাবে তা জানতে গত ২২ জুলাই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। ১০ কার্যদিবসের মধ্যে তদন্তের কাজ শেষ করার কথা থাকলেও পরিস্থিতির কারণে তদন্ত কার্যক্রম শেষ করা যায়নি।

আন্দোলনকারীদের ডাকা কমপ্লিট শাটডাউন’-এর মধ্যে গত ১৮ জুলাই মেট্রোরেল বন্ধ ঘোষণা করা হয়। ওই সময় মিরপুর-১০-এর মেট্রো স্টেশনের নিচে পুলিশ বক্সে আগুনের পর ডিএমটিসিএল এ সিদ্ধান্ত নিয়েছিল। এছাড়া মেট্রোরেলের মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ১৯ জুলাই শুক্রবার হামলা হয়। এতে দুটি স্টেশনই ক্ষতিগ্রস্ত হয়েছে।

এসআই

Wordbridge School
Link copied!