• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

অন্তর্বর্তী সরকার হতে পারে ১৫ সদস্যের, রাতে শপথ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৭, ২০২৪, ০৫:৫৮ পিএম
অন্তর্বর্তী সরকার হতে পারে ১৫ সদস্যের, রাতে শপথ

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের শপথ অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত ৮ টায়। এদিন বঙ্গভবনে শপথ অনুষ্ঠিত হবে। নতুন সরকারের উপদেষ্টার সংখ্যা ১৫ জন হতে পারে।

বুধবার (৭ আগস্ট) বিকেলে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ- জামান। তিনি দেশবাসীকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

তিনি আরও বলেন, ড. ইউনূসকে সব ধরণের সহায়তা করবে সেনাবাহিনী।

সেনাপ্রধান বলেন, ‘ড. ইউনূস আগামীকাল দেশে আসবেন। আমি তাকে বিমানবন্দরে রিসিভ করবো। আশা কারি আগামীকাল (৮ আগস্ট) রাত ৮টায় অন্তর্বর্তী সরকারের শপথ অনুষ্ঠিত হবে।’

এক প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, আগামীকাল শপথ অনুষ্ঠানের জন্য যথাসাধ্য চেষ্টা করছি। একটা প্রস্তাব ছিল বিকেলে করার। সেটা অত্যন্ত টাইট শিডিউল হয়ে যায়। কারণ, ড. মোহাম্মদ ইউনুস ২টা ১০ মিনিটের দিকে দেশে আসবেন। এর পরপর আয়োজন করা কঠিন। এজন্য রাত ৮টার দিকে আয়োজন করতে পারি। মোট ৪০০ জন লোকের আয়োজন থাকবে।

শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান করার সিদ্ধান্ত হয়েছে। তবে তিনি এই মুহূর্তে দেশে নেই, ফিরবেন আগামীকাল।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর ২টা ১০ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে তার দেশে আসার কথা রয়েছে। বুধবার (৭ আগস্ট) দায়িত্বশীল একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

আইএ 

Wordbridge School
Link copied!