• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ড. ইউনূসের হাতে ২৭ মন্ত্রণালয়, উপদেষ্টারা কে কোন দায়িত্বে


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৯, ২০২৪, ০১:১৮ পিএম
ড. ইউনূসের হাতে ২৭ মন্ত্রণালয়, উপদেষ্টারা কে কোন দায়িত্বে

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিয়েছেন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস। এরপর শপথ নেন সরকারের ১৩ জন উপদেষ্টা। শপথ নেওয়ার পরদিন শুক্রবার (৯ আগস্ট) উপদেষ্টাদের মাঝে দপ্তর বন্টনের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

প্রজ্ঞাপন অনুযায়ী ২৭টি মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

এছাড়া অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদকে অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব প্রদান করা হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুলকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রদান করা হয়েছে।

এছাড়া ফরিদা আখতার মৎস ও প্রাণী মন্ত্রণালয়, মো. নাহিদ ইসলাম ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়, আদিলুর রহমান খান শিল্প মন্ত্রণালয়, শারমিন মুরশিদ সমাজকল্যাণ মন্ত্রণালয়, আ ফ ম খালিদ হাসান ধর্ম মন্ত্রণালয়, আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব প্রদান করা হয়েছে।

হাসান আরিফ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, তৌহিদ হোসেন পররাষ্ট্র মন্ত্রণালয়, নুরজাহান বেগম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, সৈয়দা রিজওয়ানা হাসান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

আইএ

Wordbridge School
Link copied!