• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সচিবালয়ে অফিস শুরু করলেন উপদেষ্টা আসিফ মাহমুদ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১১, ২০২৪, ১১:৫৬ এএম
সচিবালয়ে অফিস শুরু করলেন উপদেষ্টা আসিফ মাহমুদ

ঢাকা : অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এরইমধ্যে মনোনীত উপদেষ্টাদের মাঝে দায়িত্ব বণ্টন করেছেন। যেখানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। দায়িত্ব পেয়ে প্রথমবারের মতো সচিবালয়ে অফিস শুরু করলেন তিনি।

রোববার (১১ আগস্ট) সকালে অন্যান্য উপদেষ্টাদের মতো প্রথম কার্যদিবসে সচিবালয়ে উপস্থিত হন আসিফ মাহমুদ। এসময় তাকে বরণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ ছাড়াও অন্যান্য কর্মকর্তারা। পরবর্তীতে নিজের রুমে উধ্বর্তন কর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায় নয়া যুব ও ক্রীড়া উপদেষ্টাকে। আসিফ মাহমুদের হাত ধরেই ক্রীড়াঙ্গনের জরাজীর্ণ চেহারা বদলে যাবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

কুমিল্লার মুরাদনগর উপজেলার আকুবপুর ইউনিয়নের আকুবপুর গ্রামে আসিফের জন্ম। তার বাবার নাম মো. বিল্লাল হোসেন, মায়ের নাম রোকসানা বেগম। আসিফ মাহমুদ আদমজী ক্যান্টনমেন্ট কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও কলেজটির বিএনসিসি ইউনিটের প্লাটুন সার্জেন্ট ছিলেন। সেখান থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করে তিনি ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগে ভর্তি হন। এখন তিনি স্নাতকোত্তর শ্রেণিতে পড়ছেন।

এর আগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে যুব ও ক্রীড়ামন্ত্রীর দায়িত্বে ছিলেন নাজমুল হাসান পাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি থেকে তিনি বনে যান পুরো ক্রীড়ার অবিভাবক। কিন্তু বৈষম্যবিরোধী আন্দোলনের মুখে পদত্যাগ করেন শেখ হাসিনা। পরদিন ভেঙে দেওয়া হয় সংসদ। এতে বিলুপ্ত হয় মন্ত্রিসভা।

এমটিআই

Wordbridge School
Link copied!