• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ডিজিএফআইয়ের মহাপরিচালক হলেন মেজর জেনারেল ফয়জুর রহমান


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১২, ২০২৪, ০৩:৩০ পিএম
ডিজিএফআইয়ের মহাপরিচালক হলেন মেজর জেনারেল ফয়জুর রহমান

ঢাকা : সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদলে এবার প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) প্রধানসহ তিনটি গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন আনা হয়েছে।

এই রদবদলে ডিজিএফআইয়ের মহাপরিচালক পদ থেকে মেজর জেনারেল হামিদুল হককে সরিয়ে সেই দায়িত্ব দেওয়া হয়েছে মেজর জেনারেল মো. ফয়জুর রহমানকে।

২৩তম বিএমএ লং কোর্সের মাধ্যমে সেনাবাহিনীতে কমিশন পাওয়া ফয়জুর রহমান মিরপুরে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তার আগে তিনি রংপুরে ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি ছিলেন।

মিরপুর সেনানিবাসে সামরিক বিজ্ঞান ও প্রযুক্তি ইনস্টিটিউটের (এমআইএসটি) নতুন কমান্ড্যান্ট হয়েছেন মেজর জেনারেল মো. নাসিম পারভেজ।

রাজেন্দ্রপুর সেনানিবাসে বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিংয়ের (বিআইপিএসওট) কমান্ড্যান্টের দায়িত্ব পালন করে আসা নাসিম পারভেজ এমআইএসটিতে মেজর জেনারেল সাইদুল ইসলামের স্থলাভিষিক্ত হচ্ছেন।

পরিবর্তন এসেছে আনসার ও ভিডিপির মহাপরিচালক পদেও। মেজর জেনারেল এ কে এম আমিনুল হককে সরিয়ে এ বাহিনীর নেতৃত্ব দেওয়া হয়েছে মেজর জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদকে।

এর আগে গত ৬ অগাস্ট লেফটেন্যান্ট জেনারেল পর্যায়ের পাঁচ কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন করা হয়; সেই সঙ্গে টেলিযোগাযোগ নজরদারির জাতীয় সংস্থা ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসানকে সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত করা হয়।

এমটিআই

Wordbridge School
Link copied!