• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

এবার চাকরি হারালেন ডিএমপি কমিশনার হাবিব ও এসবি প্রধান মনিরুল


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৩, ২০২৪, ১০:২৯ পিএম
এবার চাকরি হারালেন ডিএমপি কমিশনার হাবিব ও এসবি প্রধান মনিরুল

ঢাকা: পুলিশের অতিরিক্ত আইজিপি সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান ও পুলিশের বিশেষ শাখার (এসবি) সাবেক প্রধান মনিরুল ইসলামকে চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে।

মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

পৃথক প্রজ্ঞাপনে বলা হয়, মনিরুল ইসলাম ও হাবিবুর রহমানকে সরকারি চাকরি আইন-২০১৮ এর ৪৫ ধারা বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো। এ আদেশ অনতিবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

পুলিশে বড় রদবদলের দিন মঙ্গলবার সকালে পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধানের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় মো. মনিরুল ইসলামকে। তাকে পুলিশ অধিদপ্তর ঢাকায় সংযুক্ত করা হয়। এরপর সন্ধ্যায় তাকে চাকরি থেকে অবসর দেওয়া হলো।

২০২১ সালের ১৪ মার্চ পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান থেকে মনিরুলকে এসবি প্রধানের দায়িত্ব দেওয়া হয়।

মনিরুল ১৯৯৫ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষার মাধ্যমে এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি গোয়েন্দা শাখায় ৯ বছর এবং স্পেশাল ব্রাঞ্চে দুই বছর দায়িত্ব পালন করেছিলেন। এ ছাড়া তিনি সিটিটিসির অন্যতম প্রতিষ্ঠাতা কর্মকর্তা। আওয়ামী লীগ সরকারের আমলে তিনি বাংলাদেশ পুলিশ পদক ও রাষ্ট্রপতি পুলিশ পদক পেয়েছেন।

এরআগে রংপুর রেঞ্জের উপপুলিশ মহাপরিদর্শক মো. আবদুল বাতেন ও রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামানকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। 

এছাড়া বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়। র‍্যাব মহাপরিচালক, ডিএমপি কমিশনার, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধানকে সরিয়ে পুলিশ অধিদপ্তারে সংযুক্ত করা হয়।

এআর

Wordbridge School
Link copied!