• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

বিএসইসির নতুন চেয়ারম্যানকে চান না কর্মকর্তা-কর্মচারীরা


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৪, ২০২৪, ১২:০৫ পিএম
বিএসইসির নতুন চেয়ারম্যানকে চান না কর্মকর্তা-কর্মচারীরা

ঢাকা : পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে ড. এম. মাসরুরকে চান না প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীরা।

শেয়ারবাজার নিয়ে দক্ষতার ঘাটতি ও সালমান এফ রহমানের সঙ্গে ঘনিষ্ঠতাসহ কিছু বিতর্কিত কর্মকাণ্ডের জন্য তাকে চান না।

বিএসইসির অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পূর্ব নির্ধারিত এক সভায় এমনটি জানায় নিয়ন্ত্রক সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীরা। যে সভায় মাসরুর রিয়াজকে চেয়ারম্যান হিসেবে চান না কিনা এমন প্রস্তাবে উপস্থিত প্রায় সবাই হাত তুলে অসম্মতি জানিয়েছেন।

বিএসইসির ওইসভা শুরুর আগে উপসচিব ফরিদা ইয়াসমিন সাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপনে মাসরুর রিয়াজকে ৪ বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন বিএসইসির নির্বাহি পরিচালক ওঅফিসার অ্যাসোসিয়েশনের সভাপতি মো, সাইফুর রহমান। এতে নির্বাহি পরিচালক মাহবুবের রহমান চৌধুরী, কামরুল আনাম খান, রেজাউল করিমসহ নিয়ন্ত্রক সংস্থাটির পরিচালক, উপ-পরিচালক ও সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মাসরুর রিয়াজের নিয়োগ বিষয়ে বিএসইসির কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে প্রতিক্রিয়া ছিল - তিনি শিবলী সাহেবের ঘনিষ্ঠ ছিলেন। বিএসইসির রোড শোগুলোতে অংশ নিয়েছেন। শিবলী সাহেবের নানা বিতর্কিত পলিসির সমর্থকও ছিলেন। আর সালমান এফ রহমানের সঙ্গে তার ঘনিষ্ঠতার বিষয়টি অনেকেই জানে। যাদের একসঙ্গে তোলা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে। যাকে কমিশনে যোগদানকে কর্মচারীরা স্বাগত জানাবে না। যার নিয়োগের প্রজ্ঞাপনকে বাতিল করার দাবি সভায় তোলা হয়।

তাদের দাবি, মাসরুর রিয়াজ সামষ্টিক অর্থনীতি বিষয়ে অগাধ জ্ঞান রাখেন। তবে শেয়ারবাজারকে নেতৃত্ব দেওয়ার জন্য যথেষ্ট দক্ষতা ও যোগ্যতা রাখেন না। তিনি সরকারের বিভিন্ন প্রকল্পের গবেষণার কাজ নিজের প্রতিষ্ঠানের জন্য পেতে সরকারের প্রভাবশালীদের সঙ্গে সখ্যতা ও সম্পর্ক রেখেছেন।

এমটিআই

Wordbridge School
Link copied!