• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

জাতিসংঘ অধিবেশনে যোগ দেবেন ড. ইউনূস


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৮, ২০২৪, ১০:৩৮ এএম
জাতিসংঘ অধিবেশনে যোগ দেবেন ড. ইউনূস

ঢাকা : জাতিসংঘ অধিবেশনে যোগ দেবেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস। জানা গেছে, আগামী ২২ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাবেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

এদিকে বাংলাদেশে সাম্প্রতিক পরিস্থিতি, বিশেষ করে ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনার সরকারের উৎখাতের পর সৃষ্ট পরিস্থিতি সম্পর্কে ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকদের ব্রিফ করবেন প্রধান উপদেষ্টা।

বর্তমান অন্তর্বর্তী সরকার কী ধরনের সংস্কার কার্যক্রম পরিচালনা করবে সে সম্পর্কেও আলোকপাত করতে পারেন। এ সময় বিদেশি কূটনীতিকদের প্রশ্নের জবাব দেবেন তিনি।

অন্যদিকে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের সুযোগে প্রধান উপদেষ্টা ওয়াশিংটন গিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করতে পারেন বলে জানা গেছে। তার প্রস্তুতি শুরু হয়েছে।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের আগে আগামী ২২ ও ২৩ সেপ্টেম্বর ফিউচার সামিট অনুষ্ঠিত হবে। এই সম্মেলনেও অংশ নেবেন নোবেল বিজয়ী এই অর্থনীতিবিদ ড. ইউনূস। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে মূল বিতর্ক অনুষ্ঠিত হবে।

এতে বাংলাদেশের প্রতিনিধিদলের প্রধান হিসাবে প্রধান উপদেষ্টা ভাষণ দেবেন। এছাড়া জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের পাশাপাশি আরও অনেক ইভেন্ট হবে। এসব ইভেন্টের অনেকগুলোতে প্রধান উপদেষ্টা যোগ দেবেন।

এমটিআই

Wordbridge School
Link copied!