• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

তাকসিমের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়ে দুদকের চিঠি


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২০, ২০২৪, ০৩:২৯ পিএম
তাকসিমের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়ে দুদকের চিঠি

ঢাকা: ঢাকা ওয়াসার আলোচিত সদ্য পদত্যাগ করা ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের প্রধান কার্যালয় থেকে কমিশনের অনুমোদনক্রমে অনুসন্ধান কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম এ সংক্রান্ত চিঠি আদালত ও পুলিশের বিশেষ শাখায় চিঠি দেওয়া হয়েছে। 

গত বছরের ২৩ মে ওয়াসায় অবৈধ নি‌য়োগের অভিযোগ অনুসন্ধান শে‌ষে মামলার অনু‌মোদ‌নের জন‌্য সুপা‌রিশ চে‌য়ে প্রতি‌বেদন দা‌খিল ক‌রেছিল দুদকের উপ‌প‌রিচালক সৈয়দ নজরুল ইসলাম। 

অনুসন্ধানে পরিচালক (উন্নয়ন) ও পরিচালক (কারিগর) এই দুটি পদ ওয়াসার অর্গানোগ্রামে না থাকা সত্ত্বেও প্রতিষ্ঠানটির এমডি প্রভাব খাটিয়ে দুজনকে চুক্তিভিত্তিক নিয়োগের প্রমাণ পাওয়া যায়। আর চার বছরের বেশি সময় ধরে তাদের বেতন বাবদ ১ কোটি ৯৮ লাখ ৬৫ হাজার ৯৮০ টাকা দেওয়া হয়েছে। নিয়মবহির্ভূতভাবে নিয়োগ হওয়ায় এই পরিমাণ অর্থ আত্মসাৎ করা হয় বলে অভিযোগ আনা হয় প্রতিবেদনে।

অবৈধ নিয়োগ দিয়ে তারা দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারা ও দণ্ডবিধির ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন উল্লেখ করে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান ও পরিচালনা পর্ষদের চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করার সুপারিশ করে কমিশনে অনুসন্ধান প্রতিবেদন দাখিল করা হয়েছিল। যদিও অদৃশ্য কারণে মামলা অনুমোদন হয়নি সে সময়।

আইএ

Wordbridge School
Link copied!