• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সাবেক বিচারপতি মানিক হাসপাতালে ভর্তি


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৫, ২০২৪, ১২:২৫ পিএম
সাবেক বিচারপতি মানিক হাসপাতালে ভর্তি

ঢাকা : ভারতে পালানোর সময় গ্রেপ্তার সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) রাতে তাকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে এনে ভর্তি করা হয় বলে জানান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া।

তিনি জানান, 'কারাগার থেকে আমাদের জানানো হয়, বিচারপতি মানিক সাহেব আঘাতপ্রাপ্ত হয়েছেন। তার অস্ত্রোপচার প্রয়োজন হতে পারে। আমরা সে অনুযায়ী প্রিপেয়ার্ড ছিলাম। এরপর হাসপাতালে নিয়ে আসার পর তাকে ওটিতে নিয়ে দেখা গেলো তার স্ক্রোটাম ক্ষতিগ্রস্থ হয়েছে। তিনি আঘাত পেয়েছেন। আমরা সেটি রিপেয়ার করেছি। অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তিনি এখন পর্যবেক্ষণে আছেন।'

এর আগে শনিবার (২৪ আগস্ট) দুপুরে আদালতে তোলার সময় আলোচিত এই বিচারপতিকে লক্ষ্য করে উত্তেজিত জনতাকে ডিম ও জুতা নিক্ষেপ করতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সাবেক বিচারপতি মানিককে আদালতে তোলার সময় সিঁড়িতে উঠার আগে কয়েকজন ব্যক্তি কিল, ঘুষি ও পিছন থেকে টেনে ধরে আঘাত করেন।

শুক্রবার রাত ১০টার দিকে কানাইঘাট উপজেলার দনা সীমান্ত এলাকা দিয়ে ভারতে যাওয়ার চেষ্টাকালে শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করে বিজিবি।

এ সময় দালালরা তাকে মারধর করে সবকিছু নিয়ে গেছে বলে অভিযোগ করেন মানিক। পরে তাকে শনিবার সকালে কানাইঘাট থানায় হস্তান্তর করে বিজিবি।

এমটিআই

Wordbridge School
Link copied!