• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

বন্যার্তদের সহায়তায় ফায়ার সার্ভিস দিল ১০ লাখ টাকার চেক


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৫, ২০২৪, ০১:৪৫ পিএম
বন্যার্তদের সহায়তায় ফায়ার সার্ভিস দিল ১০ লাখ টাকার চেক

ঢাকা : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের কাছে বন্যাদুর্গতদের সহায়তায় গণত্রাণ ফান্ডে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

রোববার (২৫ আগস্ট) সকাল ৯ টার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে এ চেক হস্তান্তর করা হয়। অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলমের নিকট চেকটি হস্তান্তর করেন।

রোববার (২৫ আগস্ট) ফায়ার সার্ভিস মিডিয়া সেলের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রথমে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের স্মরণে ও আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন সমন্বয়ক সারজিস আলমের কাছে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন। চেক হস্তান্তরের পর সংক্ষিপ্ত বক্তব্যে অধিদপ্তরের মহাপরিচালক মহান মুক্তিযুদ্ধসহ সাম্প্রতিক ছাত্র-জনতার আন্দোলনে এবং ফায়ার সার্ভিসের অপারেশনাল কাজে আত্মাহুতি দেয়া সকল শহিদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি ছাত্র-জনতার আন্দোলনে আহত ও চিকিৎসাধীন সকলের দ্রুত সুস্থতা কামনা করেন।

এরপর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম তার বক্তব্যে বলেন, ‘দুর্যোগ-দুর্ঘটনার সময় মানুষের চরম সংকটে ও দেশের ক্রান্তিলগ্নে ফায়ারফাইটাররা নিজের পরিবার ও ব্যক্তিস্বার্থ ভুলে মানুষের পাশে ছুটে যান তাদের উদ্ধার করতে। আমরা বিগত সময়ে এই বাহিনীর বড় ধরনের কোনো দুর্নামের কথা শুনিনি। এজন্য আমি আপনাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি; পাশাপাশি এর ধারাবাহিকতা বজায় রাখার অনুরোধ জানাচ্ছি।’

এছাড়া ফেনী ও নোয়াখালীতে ছাত্র আন্দোলনের সমন্বয়কদের ত্রাণ প্রেরণে ৩টি গাড়ি দিয়ে সহযোগিতা করার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান সমন্বয়ক সারজিস আলম।

চেক হস্তান্তর অনুষ্ঠানে অধিদপ্তরের পরিচালকসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও মাহিন সরকারসহ সহ-সমন্বয়ক জাহাঙ্গীর আলম, আব্দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমটিআই

Wordbridge School
Link copied!