• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

স্পিকার পদ থেকে পদত্যাগ করলেন শিরীন শারমিন চৌধুরী


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২, ২০২৪, ০২:৫৫ পিএম
স্পিকার পদ থেকে পদত্যাগ করলেন শিরীন শারমিন চৌধুরী

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার পদ থেকে পদত্যাগ করেছেন শিরীন শারমিন চৌধুরী। শেখ হাসিনার সরকারের পতনের ২৭ দিনের মাথায় পদত্যাগ করলেন তিনি।

সোমবার (২ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে।

২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর স্পিকার নির্বাচিত হন আবদুল হামিদ। তাকে রাষ্ট্রপতি নির্বাচিত করা হলে ২০১৩ সালের ৩০ এপ্রিল স্পিকার নির্বাচিত হন শিরীন শারমিন। এর পর থেকে টানা তিনি এই দায়িত্বে ছিলেন। গত ৭ জানুয়ারি বিএনপিবিহীন নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হয়ে সরকার গঠনের পর শিরীন শারমিন চৌধুরীকে আবার স্পিকার নির্বাচিত করা হয়।

২০১৪ সালের জাতীয় নির্বাচনে রংপুর-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন শিরীন শারমিন।

এদিকে, ছাত্র আন্দোলনের সময় গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে দেশজুড়ে বিভিন্ন জায়গায় মামলা হচ্ছে। এরমধ্যে সাবেক স্পিকার শিরীন শারমিন চৌধুরীর বিরুদ্ধেও মামলা হয়েছে।

রংপুরে গুলিবিদ্ধ হয়ে স্বর্ণশ্রমিক মুসলিম উদ্দিন (৩৮) নিহত হওয়ার ঘটনায় গত ২৭ আগস্ট শিরীন শারমিন চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ওই হত্যা মামলায় সাবেক স্পিকার শিরীন শারমিন, সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ ১৭ জনকে আসামি করা হয়। রংপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন মুসলিম উদ্দিনের স্ত্রী দিলরুবা আক্তার।

এই মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এসএস

Wordbridge School
Link copied!