• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

সারাদেশে সারাদিনে ২৯ মৃত্যু


নিজস্ব প্রতিবেদক:  সেপ্টেম্বর ১২, ২০২৪, ১০:১০ পিএম
সারাদেশে সারাদিনে ২৯ মৃত্যু

ঢাকা: দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন ঘটনায় প্রতিদিন মৃত্যু হচ্ছে উল্লেখ্যযোগ্য সংখ্যক মানুষের। এসকল মৃত্যুর ঘটনায় খালি হচ্ছে অসংখ্য মায়ের কোল। জাতীয় পর্যায়ে এসব মৃত্যু নিয়ে তেমন কোনো আলোচনা না থকলেও স্বজন হারানোর বেদনায় ভারী হয়ে উঠছে আত্মীয়-পরিজনের মণ।

গত ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন এলাকায় অন্তত ২৯ জন মানুষের মৃত্যুর খবর প্রকাশিত হয়েছে দেশের গণমাধ্যমে। নিহতদের মধ্যে যুবক-বৃদ্ধ-শিশু থেকে সব বয়সের মানুষ রয়েছেন। এমনকি ছেলের হাতে বাবা খুন হয়েছেন এমন ন্যক্কারজনক ঘটনাও ঘটেছে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর)।

প্রাপ্ত তথ্য অনুযায়ী-গত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকায়-২, চট্টগ্রামে-৩, নারায়ণগঞ্জের চাষাড়ায়-১, বগুড়ার শেরপুরে-৪, সাভারের আশুলিয়ায়-৩, শেরপুর সদর উপজেলায়-২, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে-১, চাঁদপুরের হাজীগঞ্জে-১, বরিশালের আগৈলঝাড়ায়-২, কুড়িগ্রামের নাগেশ্বরীতে-৩, ঝিনাইদহের মহেশপুরে-১, সিরাজগঞ্জের চৌহালীতে-২, ফেনীতে-২, নারায়ণগঞ্জের আড়াইহাজারে-১, মুন্সীগঞ্জের গজারিয়ায়-১ জনের মৃত্যু হয়েছে। 

বগুড়া: বগুড়ার শেরপুরে দগ্ধ হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের ছোনকা এলাকায় রাইস ব্রান অয়েল মিলের ট্যাংক বিস্ফোরণে দগ্ধ হয়ে চারজনের মৃত্যু হয়।

উপজেলার মজুমদার প্রোডাক্ট লিমিটেডের মালিকানাধীন রাইস ব্রান অয়েল মিলে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-নীলফামারী জেলার সৈয়দপুর অফিসার্স কলোনির বাসিন্দা মো. ইমরান, মোহাম্মদ সাঈদ, মো. রুবেল ও মো. মনির।

বগুড়ার ছিলিমপুর মেডিকেল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) লালন হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সাভার: সাভারের আশুলিয়ায় আগুনে পুড়ে এক দম্পতি ও তাদের শিশু সন্তানের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে উপস্থিত থাকা আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- বাড়ির মালিক এম এ হাসান বাচ্চু (৫০), তার স্ত্রী স্বপ্না বেগম (৩২) ও তাদের মেয়ে জান্নাতি (৫)। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন বাচ্চুর ছেলে হিমেল (১৮)।

ঢাকা: রাজধানীর তেজগাঁও ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় এক যুবকের মৃত্যু হয়েছে। তার বয়স আনুমানিক ২৭ বছর। বৃহস্পতিবার দুপুরের দিকে নিহত যুবকের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠায় রেলওয়ে থানা পুলিশ।

ঢাকা রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) সাহিদা খানম জানান, গতকাল সন্ধ্যা পৌনে আটটার দিকে অজ্ঞাতপরিচয় (২৭) এক যুবক তেজগাঁও এলাকায় রেললাইন দিয়ে অসাবধানবশত হাঁটার সময় ঢাকা থেকে ছেড়ে আসা তিস্তা এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যান। আশেপাশের লোকদের জিজ্ঞেস করে আমরা ওই যুবকের নাম পরিচয় জানতে পারিনি। 

এছাড়া ঢাকায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন ইশতিয়া নামের এক নারী। গত ১৭ আগস্ট ইশতিয়া খাতুনের (১৮) সঙ্গে বিয়ে হয় সুমনের। সংসারও চলছিল ভালোই। গত কয়েকদিন যাবত হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ইশতিয়া। মিডফোর্ড হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাও করা হয়। কিন্তু কাউকে কিছু না বলে হঠাৎ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন ইশতিয়া।

বুধবার রাতে এ ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত দশটার দিকে তাকে মৃত ঘোষণা করেন। ইশতিয়া পশ্চিম ইসলামবাগের ৭৮/২ নম্বর বাসায় স্বামী সুমনের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন।

শেরপুর: শেরপুরে জমি সংক্রান্ত বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ১০ জন। বৃহস্পতিবার দুপুরে শেরপুর সদর উপজেলার ১১ নম্বর বলাইয়ের চর ইউনিয়নে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- লালু খাঁ ও মোগর খাঁ। 

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে করিম আলি (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের গোলাপের হাটে এ ঘটনা ঘটে। করিম আলি উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের আবুল কাশেমের ছেলে।

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় ট্রাক ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে বরিশাল-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়কের আগৈলঝাড়া উপজেলার পাকুরিতা গ্রামের রথবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলম চাদ জানান, দুর্ঘটনার খবর পেয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরীর ব্রহ্মপুত্র নদে গোসল করতে নেমে নিখোঁজ ৩ শিশুর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা। এখনও নিখোঁজ রয়েছে আহাদ আলীর মেয়ে আঁখি। উদ্ধাররা হলো- নারায়ণপুর ইউনিয়নের আষ্টশির চর গ্রামের আহাদ আলীর ছেলে আতিক হাসান, একই গ্রামের আলম মিয়ার ছেলে জুয়েল ও নজরুল ইসলামের ছেলে নাজমুল।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুরের মধ্যে ঘটনাস্থলের ২ থেকে ৩ কিলোমিটার ভাটির দিকে ভগবতিপুর ও রানীগঞ্জ এলাকা থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, গতকাল বুধবার বিকেলে নাগেশ্বরী উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বাঘমারা গ্রামের ব্রহ্মপুত্র নদে গোসলে নেমে ৪ শিশু নিখোঁজ হয়। নিখোঁজ ৪ জনের মধ্যে আতিক হাসান ও আঁখি আপন ভাই-বোন। সকালে ঘটনাস্থল থেকে ২-৩ কিলোমিটার ভাটিতে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ব্রহ্মপুত্র নদ থেকে দুটি মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। আরেকটি মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। পরে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করে।

ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুরে গণপিটুনিতে রাশেদ শেখ (৩৭) নামে এক যুবক নিহত হয়েছেন। রাশেদ ভালাইপুর গ্রামের মিঠু শেখের ছেলে। একই সময় গণপিটুনিতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন নিহত রাশেদের ছোট ভাই রাজদুল শেখ ও চাচা বজলুর রহমান বটা। তারা পুলিশ প্রহরায় মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে ভালাইপুর গ্রামের বিশ্বাস পাড়ায় রাজ্জাকের বাড়িতে গরুচুরি করতে গিয়ে জনতার হাতে আটক হন তারা। এ সময় চোর শরিফুল ইসলাম পালিয়ে যান।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের চৌহালীতে যমুনা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ ভাই-বোনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।বৃহস্পতিবার সকালে উপজেলার খাসকাউলিয়া যমুনা নদীর তীররক্ষা বাঁধ এলাকা থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়। এর আগে বুধবার বিকেলে নদীতে গোসলে গিয়ে নিখোঁজ হয় তারা।

উদ্ধার হওয়া দুই চাচাতো ভাই-বোন হলো, উপজেলার খাসকাউলিয়া ইউনিয়নের কুরকি গ্রামের আলমগীর হোসেনের ছেলে হযরত আলী (৬) ও তার চাচাতো বোন জাহাঙ্গীর হোসেনের মেয়ে খাদিজা খাতুন (৫)।

চৌহালী নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। 

ফেনী: ফেনীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ফুলগাজীর বদরপুর ও পরশুরামের গুথুমা এলাকায় এসব ঘটনা ঘটে। মৃত শিশুরা হলো- ফুলগাজী উপজেলার উত্তর কোলাপাড়া এলাকার নাসিম উদ্দিনের মেয়ে নাদিহা আক্তার নুপুর (১৫ মাস) ও পরশুরামের গুথুমা এলাকার আলী আহমদের ছেলে মেহেরাজ হোসেন তাছিম (২)।

পরশুরাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হাসান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে তানজিলা আক্তার (১৮) নামে এক বাক প্রতিবন্ধীর মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। পুলিশের ধারণা, ভিকটিমকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার হাইজাদী  ইউনিয়নের কাহিন্দী এলাকার নিজ বাড়ির পাশে বাঁশঝাড় থেকে মরদেহ উদ্ধার করা হয়। নিহত তানজিলা হাইজাদী ইউনিয়নের সরফত আলীর মেয়ে। 

মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জের গজারিয়ায় একটি কবরস্থানের অজুখানা থেকে এক তরুণীর রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের আড়ালিয়া ও মুদার কান্দি গ্রামের কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহর অজুখানা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, সকালে স্থানীয় এক লোক অজুখানায় লাশটি পড়ে থাকতে দেখে আমাদের খবর দেয়। এলাকার কেউ লাশের পরিচয় শনাক্ত করতে পারেনি। তার বয়স আনুমানিক ২০ থেকে ২২ বছর। নিহত তরুণীর শরীরের ওপরের অংশ ছিল বস্ত্রহীন। মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, ওই তরুণীকে এখানে ডেকে এনে হত্যা করা হয়েছে।  

চট্টগ্রাম: চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় বন্য হাতির আক্রমণে মোহাম্মদ সৈয়দ ওরফে লুতু মিয়া (৫৬) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত ১১টার দিকে উপজেলার বড় উঠান ইউনিয়ন এলাকায় এ ঘটনা ঘটে। বড় উঠান ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ দিদারুল আলম দিদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। 

স্থানীয়রা জানায়, বুধবার রাতে ফাজিলেরহাট বাজার থেকে বাড়ি ফিরছিলেন লুতু মিয়া। বাড়ির পাশেই একটি হাতির সামনে পড়ে যান তিনি। হাতিটি তাকে তাড়া করে পিষ্ট করে মেরে ফেলে।

এছাড়া চট্টগ্রামের সীতাকুণ্ডে এস. এন কর্পোরেশনের জাহাজ ভাঙা ইয়ার্ডে বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডে দগ্ধ মো. হাবিব (৩৫) মারা গেছেন। এ নিয়ে এই দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। বুধবার রাত পৌনে দশটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম। 

এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার একজনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি চট্টগ্রামে। 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের চাষাড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় যুবকের মৃত্যু হয়েছে। তার বয়স আনুমানিক ৩২ বছর। নারায়ণগঞ্জের চাষাড়া রেললাইন দিয়ে পার হওয়ার সময় নারায়ণগঞ্জগামী কমিউটার ট্রেনে কাটা পড়ে মৃত্যু হয় তার। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে দুপুরের দিকে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয় বলে জানান নারায়ণগঞ্জে জেলার রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মুখলেচুর রহমান।

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জে পারিবারিক কলহের জেরে আকতার হোসেনকে (৫৫) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করার অভিযোগ ছেলের বিরুদ্ধে। বুধবার দিনগত রাত ১২টার দিকে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড টোরাগড় সরকার বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রতিবেশীরা জানান, গভীর রাতে আকতার হোসেন তার ছেলে সাকিবের স্ত্রীকে বকাঝকা করে। এ ঘটনার পর ক্ষিপ্ত হয়ে সাকিব তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে দুটি কোপ দেয়। পরে তাকে উদ্ধার করে বাড়ির লোকজন হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক কুমিল্লায় পাঠান। সেখানে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এদিকে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মৃত্যুবরণ করার কথা বলে গোপনে ভোরে আকতারের মরদেহ দাফন করার প্রস্তুতি নেয় পরিবারের সদস্যরা। পুলিশ সংবাদ পেয়ে বৃহস্পতিবার সকালে মরদেহ থানায় নিয়ে আসে।

আইএ

Wordbridge School
Link copied!