• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

উপকূলীয় এলাকায় নৌযান চলাচল বন্ধের নির্দেশ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৮:১৭ পিএম
উপকূলীয় এলাকায় নৌযান চলাচল বন্ধের নির্দেশ

ঢাকা: বৈরী আবহাওয়ার কারণে তিন উপকূলীয় এলাকায় লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শনিবার সংস্থার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নদীতে ‘প্রচণ্ড রোলিং’ থাকার কারণে যাত্রীদের জানমালের নিরাপত্তার স্বার্থে ঢাকা থেকে হাতিয়া, বেতুয়া ও খেপুপাড়াগামী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। একই নির্দেশনা দেওয়া হয়েছে বিপরীত পথে থাকা নৌযানকে।

এছাড়া নারায়ণগঞ্জ নদীবন্দর থেকে মুন্সীগঞ্জ ও মতলব; বরিশাল নদীবন্দর থেকে বরিশাল উলানিয়া, কালিগঞ্জ ও কাচারীখাল; ভোলা নদীবন্দর থেকে ইলিশা-মজুচৌধুরীহাট, আলেকজান্ডার-হাকিম উদ্দিন নৌপথ, মনপুরা-তজুমদ্দিন নৌপথে লঞ্চ ও সী ট্রাক চলাচল বন্ধ করা রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পটুয়াখালী নদীবন্দর থেকে গলাচিপা-চরমোন্তাজ, গলাচিপা-চরবেষ্টিন, গলাচিপা-লক্ষ্মীরচর, উলানিয়া-চরমোন্তাজ, চিকনীকান্দি-চরমোন্তাজ নৌপথের নৌযান এবং বোয়ালিয়া-কোড়ালিয়া নৌপথের স্পিডবোট বন্ধ করা হয়েছে।

এছাড়া কুমিরা-গুপ্তছড়া, বাঁশখালী-কুতুবদিয়া, পেকুয়া-কুতুবদিয়া, কক্সবাজার-মহেশখালী, টেকনাফ-সেন্টমার্টিন, নোয়াখালী-হাতিয়া, চট্টগ্রাম-হাতিয়াসহ সব নৌপথে নৌচলাচল বন্ধ রাখা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আরিচা-পাটুরিয়া-কাজিরহাট নৌপথের সব ধরনের নৌযান চলাচল বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আশুগঞ্জ, ভৈরববাজারসহ অন্যান্য গুরুত্বপূর্ণ নৌপথেও যান চলাচল বন্ধ রাখা হয়েছে।
  
এআর

Wordbridge School
Link copied!