• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

মিলবে টানা ৩ দিনের ছুটি


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১, ২০২৪, ১২:৩৮ পিএম
মিলবে টানা ৩ দিনের ছুটি

ঢাকা : সরকারি চাকরিজীবীদের জন্য রয়েছে সুখবর। টানা তিনদিন ছুটি উপভোগ করার সুযোগ পাবেন তারা। আগামী ১৩ অক্টোবর দুর্গাপূজার বিজয়া দশমী। ফলে সরকারি চাকরিজীবীরা এদিন ছুটি পাবেন।  

রোববার ১৩ অক্টোবর । আগের দুইদিন শুক্র ও শনিবার থাকায় টানা ৩ দিন ছুটি কাটাতে পারবেন। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, দেশের সব সরকারি ও আধা-সরকারি অফিস এবং সংবিধিবদ্ধ স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত সংস্থায় এ ছুটি পালন করা হবে।

তবে যেসব অফিসের সময়সূচি ও ছুটি তাদের নিজস্ব আইন-কানুন দিয়ে নিয়ন্ত্রিত হয়ে থাকে বা যেসব অফিস, সংস্থা ও প্রতিষ্ঠানের চাকরি সরকার থেকে অত্যাবশ্যক হিসেবে ঘোষণা করা হয়েছে সেক্ষেত্রে সংশ্লিষ্ট অফিস, সংস্থা ও প্রতিষ্ঠান নিজস্ব আইন-কানুন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে এ ছুটি ষোষণা করবে।

ছুটির প্রজ্ঞাপন অনুযায়ী, একজন কর্মচারীকে তার নিজ ধর্ম অনুযায়ী বছরে অনধিক মোট তিনদিনের ঐচ্ছিক ছুটি ভোগ করার অনুমতি দেয়া যেতে পারে। প্রত্যেক কর্মচারীকে বছরের শুরুতে নিজ ধর্ম অনুযায়ী নির্ধারিত তিনদিনের ঐচ্ছিক ছুটি ভোগ করার জন্য উপযুক্ত কর্তৃপক্ষের পূর্ব অনুমোদন নিতে হয়। সেক্ষেত্রে দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের জন্য তিনদিন ঐচ্ছিক ছুটি ভোগ করার সুযোগ রয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!