• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

অযোগ্য ২৫ হাজার চালককে লাইসেন্স দিতে বলেছিলেন শাজাহান খান


নিজস্ব প্রতিবেদক:  অক্টোবর ২২, ২০২৪, ০৩:২৬ পিএম
অযোগ্য ২৫ হাজার চালককে লাইসেন্স দিতে বলেছিলেন শাজাহান খান

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। ফাইল ছবি:

ঢাকা: বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান অযোগ্য ২৫ হাজার ড্রাইভারকে ড্রাইভিং লাইসেন্স দেওয়ার জন্য তালিকা দিয়েছিলেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ সভার আয়োজন করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

জাতীয় নিরাপদ সড়ক দিবসের স্মৃতিচারণ করে মোহাম্মদ আবদুল মোমেন বলেন, ২০০৩ বা ২০০৪ সালের দিকে সড়ক নিরাপত্তা বিষয়ক একটি বৈঠকে আমি ছিলাম। সেখানে একজন বিশেষ ব্যক্তি ছিলেন, তিনিও একমত হলেন সড়ক আমাদের নিরাপদ করতে হবে। ড্রাইভারদের খুব ভালো মানের ড্রাইভার হতে হবে। এরপর আমি যখন বিআরটিএ-এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেলাম, তখন সেই ভদ্রলোক ২৫ হাজার চালকের একটি তালিকা নিয়ে এসে বললেন, এদের সবাইকে ড্রাইভিং লাইসেন্স দিতে হবে। তার নাম শাজাহান খান।

তিনি বলেন, শাজাহান খান শেষ হয়ে গেছে এটা মনে করার কোনো কারণ নাই। শাজাহান খান এখনো আছে। আমি শুধু একটা নাম হিসেবে শাজাহান খান বললাম, যারা অযোগ্য মানুষকে ড্রাইভিং লাইসেন্স দেওয়ার জন্য চেষ্টা করে যান। সেদিন শাজাহান খান বললেন, রাস্তায় ড্রাইভার যদি গরু আর বলদ চিনে তাহলেই হবে। মানুষ চেনার কোনো দরকার নাই। এটা যদি একজন সড়ক খাতের নেতার বক্তব্য হয় শেষ পর্যন্ত পরিণতি কী হবে সেটা আমরা অনুমান করতে পারি।

আইএ

Wordbridge School
Link copied!