• ঢাকা
  • শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

গণঅভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ


নিজস্ব প্রতিবেদক:  অক্টোবর ২৫, ২০২৪, ০৫:২২ পিএম
গণঅভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ

ঢাকা: জুলাই-আগস্টের গণঅভ্যুত্থানে নিহত পুলিশের সংখ্যা ৪৪ জন বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর। নিহত ৪৪ পুলিশ সদস্যের বিস্তারিত পরিচয়সহ (নাম, পদবি, কোন ইউনিটে কর্মরত ছিলেন, ঘটনাস্থল ও মৃত্যুর দিনক্ষণ উল্লেখ) তালিকা প্রকাশ করা হয়েছে।

এদিকে নিহত পুলিশের সংখ্যা নিয়ে মিথ্যা ও ভুল তথ্য ছড়ানো হচ্ছে বলে জানিয়েছে প্রধান উপদেষ্টার কার্যালয়।  শুক্রবার (২৫ অক্টোবর) প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে পুলিশ সদর দপ্তরের বরাত দিয়ে পাঠানো এক বার্তায় নিহত পুলিশের সংখ্যা ৪৪ জন বলে উল্লেখ করা হয়।

একইসঙ্গে প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে বলা হয়, লক্ষ্য করেছি যে কিছু নিউজ আউটলেট এবং কিছু ব্যক্তি ইচ্ছাকৃতভাবে জুলাই-আগস্টে শিক্ষার্থীদের নেতৃত্বে হওয়া গণঅভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের সংখ্যা সম্পর্কে মিথ্যা এবং ভুল তথ্য ছড়াচ্ছে। গণঅভ্যুত্থানে নিহত পুলিশ কর্মকর্তাদের প্রকৃত তালিকা পুলিশ সদর দপ্তর প্রকাশ করেছে।

‘পুলিশ বিভাগ অত্যন্ত সতর্কতার সঙ্গে যেসব কর্মকর্তা বা কনস্টেবল প্রতিবাদ বা সহিংসতার ঘটনায় আহত বা নিহত হয়েছেন তাদের তালিকা রক্ষণাবেক্ষণ করে থাকে। যদি কেউ দাবি করেন, গণঅভ্যুত্থানে এই তালিকার বাইরেও পুলিশ নিহতের ঘটনা ঘটেছে সেক্ষেত্রে প্রমাণ সরবরাহের জন্য আহ্বান জানানো হচ্ছে।’

নিহত পুলিশ সদস্যদের তালিকা দেখতে ক্লিক করুন এখানে

আইএ

Wordbridge School
Link copied!