• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

এখনও কাটেনি ট্রেনের শিডিউল বিপর্যয়


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৬, ২০২৪, ১২:৩৬ পিএম
এখনও কাটেনি ট্রেনের শিডিউল বিপর্যয়

ঢাকা : আজ শনিবারও ট্রেনের ভয়াবহ শিডিউল বিপর্যয়ে কমলাপুর রেলস্টশনে যাত্রীদের ভোগান্তি চরমে।

লাইনচ্যুত পঞ্চগড় এক্সপ্রেসের বগি উদ্ধার হলেও সিগন্যাল সিস্টেম ক্ষতিগ্রস্ত হওয়ায় এখনো পরিস্থিতি সামাল দেয়া সম্ভব হচ্ছে না। প্রতিটি ট্রেন ছাড়ছে তিন থেকে সাড়ে তিন ঘণ্টা দেরিতে।

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে গতকাল শুক্রবার রাত থেকে অপেক্ষায় আছেন অনেক যাত্রী। গড়ে চার থেকে ছয় ঘণ্টা পর প্রতিটি ট্রেন ছাড়ায় বেড়েছে ভোগান্তি। স্টেশনে থাকা ডিসপ্লেতে নাম থাকলেও মিলছে না কাঙ্ক্ষিত ট্রেনের দেখা। এ নিয়ে রেল কর্তৃপক্ষের কাছেও নেই সঠিক তথ্য।

ট্রেনের শিডিউল বিপর্যয়ে গতকাল দিনভর চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। তাদের অভিযোগ, ট্রেনের সম্ভাব্য সময় নিয়ে রেল কর্তৃপক্ষ কোনো বার্তা না দেওয়ায় বেশি হয়েছে দুর্ভোগ। তবে দ্রুত সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছে রেল কর্তৃপক্ষ। আজ শিডিউল বিপর্যয় কাটার আশা করছেন তারা।

রেল কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার মধ্যরাতে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার পর দুটি পয়েন্ট নষ্ট হয়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয় স্বয়ংক্রিয় সিগন্যাল ব্যবস্থা। ফলে ম্যানুয়ালি সিগন্যাল চালাতে গিয়ে শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে চলছে সর্বোচ্চ চেষ্টা।

এদিকে দীর্ঘ সময় পর ঢাকায় ফেরা যাত্রীরাও ক্ষোভ প্রকাশ করছেন। পরিস্থিতি স্বাভাবিক হতে সময় বেশি লাগায় কর্তৃপক্ষকে দায়ী করছেন তারা।

এমটিআই

Wordbridge School
Link copied!