• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

আ.লীগ সরকারের অধিনে নির্বাচনে যাবে না ইসলামী আন্দোলন


বরিশাল প্রতিনিধি  জুন ১৬, ২০২৩, ০৮:০৬ পিএম
আ.লীগ সরকারের অধিনে নির্বাচনে যাবে না ইসলামী আন্দোলন

বরিশাল : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, স্থানীয় পর্যায়ে যে নির্বাচনগুলো রয়েছে আমাদের দলকে মজবুতের লক্ষে এবং এবাদত হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে আসছিলাম। তারই ধারাবাহিকতায় বরিশাল সিটিতে আমার ছোট ভাই দলের সিনিয়র নায়েবে আমীর মুফতী ফয়জুল করীমকে আমরা প্রার্থী দিয়েছিলাম। কিন্তু বর্তমান সরকার ও বর্তমান ইসি যেটি ঘটিয়ে দেখিয়েছে তামাম দুনিয়ার মধ্যে কলঙ্ক হিসেবে তারা ইতিহাস গড়েছে।

বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের হাতপাখা মার্কার মেয়র প্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই) সহ নেতাকর্মীদের উপর হামলার দৃষ্টান্তমূলক বিচার এবং সিইসির পদত্যাগের দাবীতে শুক্রবার বিকেলে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে দলটির জেলা ও মহানগরের যৌথ উদ্যোগে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, সৈয়দ ফয়জুল করীমের উপর আঘার করার অর্থই হলো তামাম দুনিয়ার আলেমদের উপর আঘাত করা হয়েছে। আমরা লক্ষ্য করেছি পরিকল্পিত হত্যা করার উদ্দেশ্যে এ হামলা করা হয়েছে। যারা এ ধরনের আচারন করেছেন আপনাদেরকে বলতে চাই, আপনারা ফেরাউন ও আবু জাহেলের ভূমিকায় অবিতীর্ণ হয়েছেন। অনতিবিলম্বে সিইসিকে পদত্যাগ করতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচন জাতীয় সরকারের অধীনে দিতে এখনই সংসদ ভেঙ্গে জাতীয় সরকার গঠন করার পদক্ষেপ গ্রহণ করতে হবে। এই আ'লীগ সরকারের অধিনে ইসলামী আন্দোলন আর কোন নির্বাচনে অংশ নিবে না।

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, 'তিনি কি ইন্তেকাল করেছেন?' ফয়জুল করীমকে নিয়ে এমন কাণ্ড-জ্ঞানহীন বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বের সাথে চরম বেমানান। এমন বক্তব্য নির্বাচন কমিশনারের দায়িত্বকে প্রশ্নবিদ্ধ করে। ইতোমধ্যে সিইসি'র এমন বক্তব্যেকে সচেতনমহল পাগলের প্রলাপ বলে অবিহিত করেছেন। পীর সাহেব চরমোনাই  সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে ব্যর্থতার দায় নিয়ে সিইসিকে পদত্যাগ করার আহবান জানান। অন্যথায় দেশের জনগণ ব্যর্থ ও অথর্ব সিইসিকে পদত্যাগ করতে বাধ্য করবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর শাখার সহ-সভাপতি মাওলানা সৈয়দ নাছির আহমেদ কাওছারের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় উপদেষ্টা মাওলানা ওবাইদুর রহমান মাহবুব।

বক্তব্য রাখেন, সদর উপজেলার চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা সৈয়দ মুহাম্মাদ জিয়াউল করীম, দলটির বরিশাল মহানগরের সহ-সভাপতি মাওলানা লুৎফর রহমান, বরিশাল জেলা সেক্রেটারী মাওলানা উপাধ্যক্ষ সিরাজুল ইসলাম, নগর জয়েন্ট সেক্রেটারী মাওলানা আবুল খায়ের আশ্রাফী, জেলা জয়েন্ট সেক্রেটারী মাওলানা কাওছারুল ইসলাম, নগর সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক, জাগুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা হেদায়াতুল্লাহ আযাদী বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। সমাবেশ শুরু আগে থেকেই বরিশালের বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার নেতাকর্মী সমাবেশস্থলে এসে জড়ো হয়। একে একে পুরো সদর রোড জনসমুদ্রে পরিণত হয়।

সোনালীনিউজ/এম
 

Wordbridge School
Link copied!