• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

জামায়াতের সঙ্গে সরকারের যোগাযোগের প্রয়োজন নেই: তথ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জুলাই ২, ২০২৩, ০৪:৫০ পিএম
জামায়াতের সঙ্গে সরকারের যোগাযোগের প্রয়োজন নেই: তথ্যমন্ত্রী

ঢাকা : জামায়াতে ইসলামী সঙ্গে সরকারের যোগাযোগের প্রয়োজন নেই বলে মন্তব্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জামায়াত একটি রাজনৈতিক দল। তাই তাদের সমাবেশ করতে দিয়েছে সরকার। তার মানে এই নয় যে জামায়াতের সঙ্গে সরকার হাত মিলিয়েছে।

রোববার (২ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

সরকার জামায়াতে ইসলামীর সঙ্গে হাত মিলিয়েছে বলে বিএনপির অভিযোগের বিষয়ে জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি এসব মনগড়া কথা বলছে। বিএনপি তো এখনো জামায়াতে ইসালামীকে তাদের জোট থেকে ঘোষণা দিয়ে বের করে দেয়নি। ফলে সরকারের বিরুদ্ধে আনা অভিযোগের কোনো ভিত্তি নেই।

বিএনপির আন্দোলনের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি কিছুদিন পরপরই আন্দোলনের কৌশল পরিবর্তন করে। কিন্তু তাদের মূল কৌশল হচ্ছে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা, নির্বাচনকে ভণ্ডুল করা। গত একবছর ধরেই তারা সারা দেশে বিশৃঙ্খলা করছে, নির্বাচনকে ভন্ডুল করার চেষ্টা করছে।

রিজার্ভ প্রসঙ্গে তিনি বলেন, দেশের রিজার্ভ আগের চেয়ে বাড়ছে। সামনের দিনগুলোতে দেশের অর্থনৈতিক অবস্থা আরও ভালো হবে। তবে, কিছু কিছু সিন্ডিকেট আছে যারা দেশের ক্রাইসিস সময়ের সুযোগ নেয়। এদের বিরুদ্ধে সরকার আগেও ব্যবস্থা নিয়েছে, এখনও নেবে।

তথ্যমন্ত্রী বলেন, গত বছরের তুলনায় এবার প্রায় এক লাখ পশু কোরবানি বেশি হয়েছে। কোরবানির পশুর দামও বিশেষ করে শেষ দিকে কম ছিল। যে পরিমাণ কোরবানি হয়েছে, তার চেয়ে বেশি ছিল কোরবানিযোগ্য পশুর সংখ্যা। ঈদযাত্রাও অত্যন্ত ভালো হয়েছে। বাড়ি থেকে সবাই যেন নিরাপদে কর্মস্থলে ফিরতে পারেন, সে প্রত্যাশা করছি। কিছু দুর্ঘটনা ঘটেছে, তবে তা বিগত বছরগুলোর তুলেনায় কম। চালক ও যাত্রীরা আরেকটু সচেতন হলেই দুর্ঘটনা এড়ানো সম্ভব।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!