• ঢাকা
  • শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

১২ জুলাই বিএনপির সমাবেশ নিয়ে যা বলল ডিএমপি


নিজস্ব প্রতিবেদক  জুলাই ৯, ২০২৩, ০৮:৫৫ পিএম
১২ জুলাই বিএনপির সমাবেশ নিয়ে যা বলল ডিএমপি

ঢাকা: আগামী ১২ জুলাই রাজধানীতে বড় ধরনের সমাবেশ করতে চায় জাতীয়তাবাদী দল (বিএনপি)। সমাবেশ থেকে যুগপৎ আন্দোলনের এক দফার ঘোষণা আসার কথা রয়েছে। বিএনপির পক্ষ থেকে ইতোমধ্যে সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠানো হয়েছে।

তবে ডিএমপির পক্ষ থেকে এখনো মেলেনি আনুষ্ঠানিক অনুমতি। ডিএমপি জানিয়েছে, অনুমতি দেওয়া যাবে কি না তা আগে পর্যালোচনা করে দেখা হচ্ছে।

এ ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, বিএনপির পক্ষ থেকে সমাবেশ করার অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়েছে। আমরা সেটা পেয়েছি এবং পর্যালোচনা করব।

তিনি বলেন, সমাবেশের অনুমতি দেওয়া হবে কি হবে না, পরিবেশ পরিস্থিতি কেমন হতে পারে সেটা পর্যালোচনা করার জন্য ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনারকে নির্দেশনা দেওয়া হয়েছে। তারপর বিষয়টি দেখা হবে।

এ ব্যাপারে ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, বিএনপি তাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চায়। তারা আবেদন করে অনুমতি চেয়েছেন। ডিএমপি কমিশনার কার্যালয় থেকে আজ চিঠির অনুলিপি পেয়েছি। সমাবেশের অনুমতি পাবে কি না সেটা পর্যালোচনা করে জানাতে বলা হয়েছে। আমরা পর্যালোচনা করছি। অনুমতি পাবে কি না সেটা কমিশনার কার্যালয় দেখবে।

ঢাকা মহানগর বিএনপির সূত্র বলছে, সমাবেশে বড় ধরনের শো-ডাউন করতে ইতোমধ্যে কয়েকবার প্রস্তুতি সভা করা হয়েছে। সমাবেশে সফল করতে যৌথ সভা করা হয়েছে। সভা থেকে ঢাকা জেলা ও আশপাশের জেলার নেতাদের নির্দেশনা দেওয়া হয়েছে বড় ধরনের লোক সমাগম করতে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব আমিনুল হক গণমাধ্যমকে বলেন, সমাবেশ সফল করতে আমরা যৌথ সভা করেছি। সভা থেকে শান্তিপূর্ণভাবে সমাবেশ সফল করার নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১২ তারিখের সমাবেশ থেকে এক দফার আন্দোলনের ঘোষণা এবং নতুন কর্মসূচি আসবে।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!