• ঢাকা
  • শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১
জোনায়েদ সাকি

সরকার এবার দিনে ভোট ডাকাতির ফন্দি আঁটছে


নিজস্ব প্রতিবেদক জুলাই ১০, ২০২৩, ১২:০৮ পিএম
সরকার এবার দিনে ভোট ডাকাতির ফন্দি আঁটছে

ঢাকা : গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, ক্ষমতাসীন ফ্যাসিবাদী সরকার এবার দিনে ভোট ডাকাতির ফন্দি আঁটছে। সরকার ও শাসনব্যবস্থার পরিবর্তন না ঘটালে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠ করা সম্ভব নয়। ফলে সকল স্তরের জনগণকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে হবে।

গণসংহতি আন্দোলন খুলনা জেলা কমিটির উদ্যোগে রোববার (৯ জুলাই) বেলা ১১টার দিকে নগরীর উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জোনায়েদ সাকি বলেন, দুর্নীতিকে নীতি হিসেবে গ্রহণ করে এই সরকার টিকে আছে। তিনি বলেন, সব প্রতিষ্ঠানকে তারা দুর্নীতির ভাগ বাঁটোয়ারা দেন। সরকার চাইলেও এখন এটা বন্ধ করতে পারবে না। এর পরিণতিতে সরকার ১৬ লাখ কোটি টাকা ঋণ করেছে। যে পরিমাণে পাচার হয়েছে, আমাদের রিজার্ভের যে অবস্থা, তাতে এই দেশ দেউলিয়াত্বের দিকে যাচ্ছে। এটা কেউ ঠেকাতে পারবে না।

সভায় সভাপতিত্ব করেন খুলনা জেলার আহ্বায়ক মুনীর চৌধুরী সোহেল এবং সঞ্চালনা করেন জেলা সদস্য আল আমিন শেখ। আলোচনা সভায় বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাজনৈতিক পরিষদ সদস্য দেওয়ান আবদুর রশীদ নীলু।

বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি খুলনা মহানগর সভাপতি খান লোকমান হাকিম, নাগরিক ঐক্য খুলনা মহানগর সদস্য সচিব কাজী মোতাহার রহমান বাবু, ভাসানী অনুসারী পরিষদ এ কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ সআবদুল হালিম, গণসংহতি আন্দোলন ঝিনাইদহ জেলা আহ্বায়ক নজরুল ইসলাম ফুলতলা উপজেলা আহ্বায়ক অলিয়ার রহমান প্রমুখ। শ্রমিকনেতাদের মধ্যে বক্তব্য রাখেন, মনির হোসেন, নূরুল ইসলাম, নূর মোহাম্মদ, মোফাজ্জেল হোসেন, মোশারেফ হোসেন, শামস শারফিন শ্যামন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!