• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ সরকার, চুরি করে দেশকে ফোকলা করেছে : ফখরুল


বগুড়া প্রতিনিধি সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৩:০৬ পিএম
রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ সরকার, চুরি করে দেশকে ফোকলা করেছে : ফখরুল

বগুড়া : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হয়েছে। দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি থেকে শুরু করে সকল ক্ষেত্রে তারা মানুষের আস্থা হারিয়েছে। তারা সাধারণ মানুষের কথা না ভেবে সারাদেশে লুটপাট করতে ব্যস্ত। চোর চোর এত বড় চোর, যে চুরি করে তারা দেশকে ফোকলা করে দিয়েছে। তারা দেশের টাকা চুরি করে বিদেশে পাঠায়, বিদেশে বাড়িঘর করেছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) সকালে বগুড়া থেকে রাজশাহী তারুণ্যের রোড মার্চের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, তারা আমাদের ভোটের অধিকার চুরি করেছে। ২০১৪ সালে চুরি করেছে, ২০১৮ সালে চুরি করেছে, আবারও তারা ২০২৪ সালে চুরি করে পার পেতে চায়। কিন্তু, এদেশের মানুষ এবার আর ভোট চুরি করতে দেবে না। ইতিপূর্বে আমরা বলেছি তা মানুষ বিশ্বাস করেনি, এখন সারা পৃথিবীর মানুষ তা বিশ্বাস করে।

বাংলাদেশের বিগত দুটি নির্বাচন হয়নি। যদি ঠিকঠাক মত জনগণ ভোট দিতে না পারে তাহলে সেটা গ্রহণযোগ্য হবে না। বিরোধীদল যাতে ভোটে আসতে না পারে সেজন্য মিথ্যা মামলা, গ্রেপ্তার হয়রানি করা আগেই শুরু করেছে।

বেগম খালেদা জিয়ার কোন চিকিৎসার ব্যবস্থা করছে না অভিযোগ করে ফখরুল বলেন, ডাক্তাররা বলেছে তাকে বাঁচাতে হলে লিভার ট্রান্সপ্লান্ট করতে হবে। আর সেই চিকিৎসা আমাদের দেশে নেই। বিদেশে নিয়ে যেতে হবে। আমরা বারবার বলেছি কিন্তু এই সরকার রাজি নয়। আপনারা দেখেছেন কি ভাবে সাঈদী সাহেবকে কারাগারে মৃত্যুবরণ করতে হয়েছে।

তিনি আরও বলেন, গতকাল আমাদের রোডমার্চ শুরু হয়েছে রংপুর থেকে। আমি বগুড়ার যুবদল ছাত্রদল স্বেচ্ছাসেবক দলকে ধন্যবাদ জানাতে চাই। এই তরুণরা আসল কাজ শুরু করেছে। তারা ঘুরে ঘুরে সারা বাংলাদেশের মানুষকে জানান দিচ্ছে। তিনি বলেন, পথে-ঘাটে মাঠে ময়দানের সবখানে তাদেরকে পরাজিত করতে হবে। আমরা এই রোডমার্চ শুরু করেছি, আমাদের দাবি একটাই আমাদের ভোটের অধিকার ফিরিয়ে দাও আর ক্ষমতা থেকে পদত্যাগ কর। তাছাড়া নির্বাচন অনুষ্ঠিত হবে না, সংসদ বিলুপ্ত কর। আমাদের কথা পরিষ্কার, এক দফা এক দাবি, শেখ হাসিনা কবে যাবি।

কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। আরও বক্তব্য রাখেন জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জেলানী, বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা। বেলা সাড়ে ১২টার দিকে বগুড়া থেকে নওগাঁ হয়ে রাজশাহী অভিমুখে যুবদল স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের রোডমার্চ শুরু হয়। এসময় বগুড়া-নওগাঁ আঞ্চলিক মহাসড়কে ব্যাপক যানজটের কবলে পড়ে সাধারণ চলাচলকারীরা।

এমটিআই

Wordbridge School
Link copied!