• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

শেখ হাসিনাকে খালেদা জিয়ার বাসার যাওয়ার পরামর্শ দুদুর


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০৪:৫৬ পিএম
শেখ হাসিনাকে খালেদা জিয়ার বাসার যাওয়ার পরামর্শ দুদুর

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার যাওয়ার পরামর্শ দিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।তিনি বলেছেন, আপনাদের রেহাই নেই। একটা কারণে বাঁচতে পারেন, যদি আমেরিকা থেকে এসে সরাসরি খালেদা জিয়ার বাসায় যান। এতে লজ্জার কিছু নেই। বলবেন, যা হওয়ার হইছে, আসেন সব ঠিক করি।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, জাতীয় সংসদ নির্বাচন ও তত্ত্বাবধায়ক সরকারের গুরুত্বের দাবি শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের সময় শেষ হয়ে গেছে মন্তব্য করে দুদু বলেন, যাওয়ার সময় হয়ে গেছে। এবার নির্বাচন আপনি (প্রধানমন্ত্রী) নির্বাচন করতে পারবেন না। নির্বাচন করলে আপনি ফেঁসে যাবেন।

তিনি আরও বলেন, গত ১৫ বছরে শেখ হাসিনা গণতন্ত্রের বিরুদ্ধে যে কাজগুলো করেছেন, সেগুলোর দায় স্বীকার করে নিতে হবে। তাহলে হয়তো জনগণের ক্ষোভের থেকে রক্ষা পেতে পারেন।  

খালেদা জিয়াকে সাজা দিয়ে আদালত বেকায়দায় পড়ে গেছে বলেও মন্তব্য করেন শামসুজ্জামান দুদু। বলেন, খালেদা জিয়াকে সাজা দিয়ে কোর্ট বেকায়দায় পড়ে গেছে। আমেরিকা কোর্টকেও ভিসানীতির আওতায় নিয়ে এসেছে। সরকার গত ১৫ বছর অনেক খারাপ কাজ করেছে। শেষ সময়ে কিছু ভালো কাজ করলে জনগণের রোষাণল থেকে বাঁচতেও পারে। জনগণের দাবির অনুকূলে পরাজয় স্বীকার করা ইতিবাচক। ‘৯৬ সালে খালেদা জিয়া তা করে দেখিয়েছেন। আন্দোলনের সময় তিনি কেয়ারটেকার মেনে আইন পাস করে পার্লামেন্ট ভেঙে পদত্যাগ করেছিলেন। যা গণতন্ত্রের ইতিহাসে এক গৌরবোজ্জল দৃষ্টান্ত।

দুদু বলেন, মনে রাখতে হবে, বিপদ ধেয়ে আসছে। আমার ৫০ বছরের রাজনৈতিক জীবনে এতো সংকটময় সময় দেখিনি। একবার যদি আগুন লেগে যায়, মানুষ যদি রাস্তায় নেমে পড়ে, তাহলে ভয়ংকর পরিস্থিতি তৈরি হবে। পুলিশ তার থানা ছেড়ে পালাবে, প্রশাসন তার ঘর ছেড়ে পালাবে। আর ক্ষমতাবানরা তাদের চেহারা পরিবর্তন করতে পারে। বাংলাদেশের রাষ্ট্রদূত আমেরিকায় অনিরাপদ বোধ করছেন বলে জানিয়েছেন। এর একমাত্র সমাধান তত্বাবধায়ক সরকার।জেদ ধরে লাভ নাই, নির্বাচন আপনি করতে পারবেন না। নির্বাচন করলে আপনি ফেঁসে যাবেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের সভাপতি গোলাম সরোয়ার সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মাহমুদের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমাতুল্লাহ, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

আইএ

Wordbridge School
Link copied!