• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
চরমোনাই পীর

নির্বাচনে বিদেশি হস্তক্ষেপের জন্য সরকার দায়ী


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১০, ২০২৩, ১০:৪৯ পিএম
নির্বাচনে বিদেশি হস্তক্ষেপের জন্য সরকার দায়ী

ঢাকা : দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে বিদেশিরা হস্তক্ষেপের সুযোগ পাচ্ছে সরকারের একগুয়েমী মনোভাবের কারণে। যা একটি স্বাধীন সার্বভৌম দেশের জন্য চরম হুমকি। সরকার পাতানো নির্বাচনের মাধ্যমে দেশকে ভয়াবহ বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে।

রোববার (১০ ডিসেম্বর) চরমোনাই মাদ্রাসা মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সর্বোচ্চ পরিষদ কেন্দ্রীয় মজলিশে শূরা অধিবেশনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেছেন দলের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর)। 

অধিবেশনে সরকারের একতরফা নির্বাচন আয়োজনে উদ্বেগ প্রকাশ করে চরমোনাই পীর আরও বলেন, বিরোধী দলবিহীন পাতানোর নির্বাচন দেশকে ভয়াবহ সংকটে নিপতিত করবে। সরকার দেশকে ধ্বংস করে দিয়েছে। দেশের রাজনৈতিক দলগুলোর প্রচণ্ড বিরোধিতা উপেক্ষা করে সরকার একতরফা প্রহসনের নির্বাচন করার অপরিণামদর্শী খেলায় মেতে উঠেছে। জনগণের রায়ের বিরুদ্ধে গিয়ে নির্বাচন করলে এটা দেশবাসী মানবে না। আসন্ন নির্বাচনে কোনো প্রকার সহযোগিতা এবং ভোটদান থেকে বিরত থাকতে দেশের সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান তিনি। 

অধিবেশনে নতুন শিক্ষা কারিকুলাম জাতিকে মেধাশূন্য করার চক্রান্ত উল্লেখ করে রেজাউল করীম বলেন, নতুন কারিকুলামের বই কোনো ছাত্র-ছাত্রী পড়বে না। বিতর্কিত কারিকুলাম বাতিল করে দেশের বিরানব্বই ভাগ মানুষের চিন্তা চেতনা অনুযায়ী নতুন কারিকুলাম প্রণয়নের দাবি জানাই।

এমটিআই

Wordbridge School
Link copied!