• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ভোট প্রতিহতের জবাব ব্যালটে দিয়েছে দেশবাসী: কাদের


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৭, ২০২৪, ০৬:৫২ পিএম
ভোট প্রতিহতের জবাব ব্যালটে দিয়েছে দেশবাসী: কাদের

ঢাকা: দেশবাসী বিএনপি-জামায়াতের ভোট প্রতিহতের জবাব ব্যালটের মাধ্যমে দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, দেশের মানুষ ভোটের ব্যাপারে কতখানি সচেতন তা ভোটের মাধ্যমে প্রকাশ করেছেন। বিএনপি-জামায়াতের ভোট বর্জনের জবাব তারা ব্যালটের মাধ্যমে দিয়েছেন। 

রোববার (৭ জানুয়ারি) সন্ধ্যায় তেজগাঁওয়ের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।  

কাদের বলেন, বিএনপি-জামায়াত ও তাদের দোসররা নির্বাচনে অংশ নেয়নি। তারা নির্বাচন প্রতিহত করতে চেয়েছিল। ব্যালটের মাধ্যমে দেশের জনগণ তার জবাব দিয়েছে।

নির্বাচনে অংশগ্রহণ করার জন্য জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে ভোট দেওয়ার পরিবেশ আমরা সৃষ্টি করতে পেরেছি। এই নির্বাচনে নৌকা মার্কার জয় হবে। নৌকার প্রতি রায় আসবেই, এমনটা মনে করি।

তিনি বলেন, ভোটাররা নির্বিঘ্নে শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছেন। ভোট প্রদানে কোনো প্রকার ভয়-ভীতি হস্তক্ষেপ হয়নি। এই নির্বাচন দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রাকে শক্তিশালী করবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে জনগণ আওয়ামী লীগের পক্ষে ব্যাপক সমর্থন দিয়েছেন। আমাদের প্রধান নির্বাচন কমিশনার এরই মধ্যে তার বক্তব্যে বলেছেন, ৪০ শতাংশের বেশি ভোটার এই নির্বাচনে ভোট দিয়েছে।

পৃথিবীর কোথাও পারফেক্ট ডেমোক্রেসির বাস্তবতা নেই উল্লেখ করে তিনি বলেন, খোদ যুক্তরাষ্ট্রও গণতন্ত্র ও মানবাধিকার কথা বলে। সেখানে কতটা মানবাধিকার, কতটা গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিপালিত হয়, সেটা সবাই জানে।

এমএস

Wordbridge School
Link copied!