• ঢাকা
  • সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

দেশে ফিরেছেন ডেপুটি স্পিকারের ছেলে আসিফ


নিজস্ব প্রতিবেদক জুলাই ৪, ২০২৪, ১১:৫৮ এএম
দেশে ফিরেছেন ডেপুটি স্পিকারের ছেলে আসিফ

ঢাকা : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর ছেলে আসিফ দেশে ফিরেছেন।

বুধবার (০৪ জুলাই) বিকালে তিনি থাইল্যান্ড থেকে একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছেন।

এর আগে গত ২৯ জুন প্রায় ২০০ কোটি টাকা রাজস্ব ফাঁকির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে পাবনার বেড়া পৌরসভার মেয়র এস এম আসিফ শামস থাইল্যান্ডে যান। সেসময় দেশের জাতীয় দৈনিকে ‘পরোয়ানা মাথায় নিয়ে থাইল্যান্ডে ডেপুটি স্পিকারের ছেলে আসিফ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়।

দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে কেউ বিদেশ যেতে চাইলে সংশ্লিষ্ট আদালতকে জানাতে হবে। আদালতকে না জানিয়ে কেউ বিদেশ ভ্রমণের সময় সংশ্লিষ্ট বিমানবন্দর বা স্থল বন্দরের ইমিগ্রেশন তাকে আটক করবে। গ্রেফতারি পরোয়ানা ইমিগ্রেশন কর্তৃপক্ষ জ্ঞাত না হলে, সেক্ষেত্রে আসামি তো বিদেশ চলেই যাবে। পরে যদি ওই আসামী দেশে ফিরেন, তাহলে সংশ্লিষ্ট আদালতকে বিষয়টি অবগত করতে হবে।

১৯১ কোটি ৬৩ লাখ ৪৭ হাজার ৭১ টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে ২০২২ সালের মে মাসে ওই পরোয়ানা জারি করা হয়। দুই বছরের বেশি সময় পর এই পরোয়ানা কার্যকরের উদ্যোগ নেওয়া হচ্ছে খবরে আসিফ দেশত্যাগ করেন। তিনি পাবনা জেলার বেড়া পৌরসভার মেয়র।

ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল (ভিওআইপি) ব্যবসাপ্রতিষ্ঠান ভিশন টেল কোম্পানির চেয়ারম্যান আসিফ শামসের নামে ২০১৪ সালের জানুয়ারিতে দুদকে একটি অভিযোগ জমা পড়ে। এতে উল্লেখ করা হয়, ভিওআইপির লাইসেন্স ফি বাবদ তিনি বিটিআরসিকে ১৫ কোটি টাকা অগ্রিম এবং প্রতিবছরে ৭ কোটি টাকা হিসেবে তিন বছরে ২১ কোটি টাকা অর্থাৎ মোট ৩৬ কোটি টাকা দিয়েছেন। তবে ২০১৪ সালে সার্বিকভাবে ভিশন টেল-এর কাছে আরও পাওনা থেকে যায় ১৪৬ কোটি ৪৩ লাখ টাকা। আট বছর পরে ২০২২ সালে তা হয় ১৯১ কোটি ৬৩ লাখ ৪৭ হাজার ৭১ টাকা।

গত সোমবার (১ জুলাই) থেকে শুরু হয়েছে নতুন অর্থবছর। এ সপ্তাহেই পুলিশ এই পরোয়ানা কার্যকর করবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট একটি সূত্র। আগাম এই তথ্য জানতে পেরে আসিফ দেশ ছাড়েন।

এমটিআই

Wordbridge School
Link copied!