• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
ইন্ডিয়া টুডের প্রতিবেদন

নিতে পারেননি কিছুই, কাপড়-নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনে দিয়েছে ভারত


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৮, ২০২৪, ১২:১০ পিএম
নিতে পারেননি কিছুই, কাপড়-নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনে দিয়েছে ভারত

ঢাকা : গত সোমবার দুপুরে পদত্যাগ করে দেশ ছাড়ার জন্য মাত্র ৪৫ মিনিট সময় পেয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার কারণে তাড়াহুড়ায় বাড়তি কাপড় কিংবা নিত্য ব্যবহার্য জিনিসপত্রও সাথে নিতে পারেননি তিনি।

এমনটাই জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে। বুধবার (৭ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানায় গণমাধ্যমটি।

ছাত্র-জনতার গণ আন্দোলন এবং এক দফা দাবির মুখে গত সোমবার (৫ আগস্ট) পতন হয় শেখ হাসিনা সরকারের। পদত্যাগের পর শেখ হাসিনা ও তাঁর সঙ্গীদের বহনকারী সামরিক উড়োজাহাজটি ভারতের রাজধানী নয়াদিল্লির কাছের হিন্দন বিমানঘাঁটিতে অবতরণ করে।

বাংলাদেশি সরকারি এক সূত্রের বরাতে ইন্ডিয়া টুডে বলছে, শেখ হাসিনার সাথে যে দলটি ভারতে পৌঁছেছিল তারা তখন সম্পূর্ণ দুর্দশাগ্রস্ত ছিল, কারণ গণভবনের দিকে আগত আন্দোলনকারীদের রোষানল থেকে বাঁচতে তাড়াহুড়ো করে বাংলাদেশ ত্যাগ করতে হয়েছিল তাদের।

সূত্র জানায়, নিরাপদ স্থানটিতে নিয়োজিত ভারতীয় প্রটোকল কর্মকর্তারা শেখ হাসিনা ও তাঁর সঙ্গীদের কাপড়চোপড়সহ নিত্যব্যবহার্য জিনিসপত্র কিনতে সহায়তা করেছেন। কারণ, তাড়াহুড়া করে দেশ ছাড়তে হওয়ায় তাঁরা বাড়তি কাপড়চোপড়সহ নিত্যব্যবহার্য জিনিসপত্র সঙ্গে আনতে পারেননি।

এছাড়া ঘটনার আকস্মিকতার ধাক্কা, চাপ থেকে বের হতেও তাঁদের সহায়তা করছেন ভারতের সংশ্লিষ্ট নিরাপত্তা ও প্রটোকল কর্মকর্তারা।

সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, শেখ হাসিনা ভারতীয় বিমানঘাঁটিতে অবতরণের পর তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। তাঁরা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

ইন্ডিয়া টুডে বলছে, দেশত্যাগের ৪৮ ঘণ্টা পরও শেখ হাসিনা ও তার দল হিন্দন বিমান ঘাঁটির কাছাকাছি একটি নিরাপদ বাড়িতে অবস্থান করছেন।

এমটিআই

Wordbridge School
Link copied!