• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বাংলাদেশ সিরিয়ার মত হয়ে যাচ্ছে: জয়


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৮, ২০২৪, ১২:১৩ পিএম
বাংলাদেশ সিরিয়ার মত হয়ে যাচ্ছে: জয়

ঢাকা : ছাত্র-জনতার গণ-আন্দোলনে এক দফা দাবির মুখে গত সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বর্তমানে ভারতের দিল্লিতে রাজনৈতিক আশ্রয়ে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

শেখ হাসিনার পদত্যাগের পর সোমবার থেকে বৃহস্পতিবার (৮ আগ্ট) পর্যন্ত সরকারবিহীন রয়েছে বাংলাদেশ। নিরাপত্তা শংকায় থানা ও রাস্তায় নেই পুলিশ সদস্যরাও। সারাদেশের সব থানা পুলিশ শূন্য অবস্থায় রয়েছে। এমন পরিস্থিতে মানুষের মাঝে বিরাজ করছে আতঙ্ক।

আবার দেশের কিছু কিছু এলাকায় ডাকাতির খবর ছড়িয়ে পড়ায় আরও আতঙ্কিত হয়ে পড়েছেন মানুষ। অনেক এলাকায় আবার রাত জেগে পাহারা দিচ্ছেন এলাকাবাসীরা। এলাকাভিত্তিক পাহারা বসিয়ে রাতভর চলেছে ডাকাত প্রতিহতের চেষ্টা। আতঙ্ক ছড়িয়ে পড়লে করা হয়েছে মাইকিংও।

বাংলাদেশে এমন ব্যাপক রাজনৈতিক অস্থিরতার মধ্যে আওয়ামী লীগের নেতা ও সংখ্যালঘুদের ওপর হামলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। বাংলাদেশের অবস্থা দিন দিন সিরিয়ার মত হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন জয়।

বাংলাদেশের ভবিষ্যৎ কেমন, এমন প্রশ্নের জবাবে সজীব ওয়াজেদ জয় বলেন, সিরিয়ার মতো হয়ে যাওয়ার ঝুঁকি রয়েছে বাংলাদেশ।

তিনি বলেন, আমি পাকিস্তান বলতে চেয়েছিলাম, কিন্তু মনে হচ্ছে বাংলাদেশ সিরিয়ার মতো হয়ে যাচ্ছে।

জয় আরও বলেন, তারা (বাংলাদেশের মানুষ) তাদের ভবিষ্যত তৈরি করেছে। এটা নিয়ে তাদের বাঁচতে হবে। এটা অন্ধকার হয়ে যাচ্ছে, অর্থনৈতিক প্রবৃদ্ধি বন্ধ হয়ে যাচ্ছে, জঙ্গিবাদ চলতেই থাকবে।

এমটিআই

Wordbridge School
Link copied!