• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

আওয়ামী লীগকে হুঁশিয়ার করে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১২, ২০২৪, ০১:৪১ পিএম
আওয়ামী লীগকে হুঁশিয়ার করে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা

ঢাকা : ছাত্র-জনতার গণঅভ্যুত্থানকে ব্যর্থ করার চেষ্টা করার হলে পরিণতি ভালো হবে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। বলেন, দেশে বিশৃঙ্খলা সৃষ্টি না করে দলকে পুনর্গঠন করেন ।

সোমবার (১২ আগস্ট) ঢাকা ক্যান্টনমেন্টে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) হাসপাতালে আহত আনসার সদস্যদের দেখতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন উপদেষ্টা।

সাখাওয়াত হোসেন বলেন, কেউ যদি মনে করে যে আবারো গণ বিপ্লব করে চলে আসবেন। তাহলে ভুল করবেন। প্রতিবিপ্লব করতে হলে আবারো হাজার হাজার লোকের রক্ত বহাইতে হবে। আপনারা যদি সেই দায়িত্ব নিতে চান তাহলে নেন। আমার কিছু করার নেই।

এসময় তিনি আরও বলেন, দেশের জন্য আওয়ামী লীগ অনেক কিছুই করেছেন। কিন্তু বিগত কয়েক বছরে যা করেছেন দেশের লোক এত তাড়াতাড়ি ভুলে যাবে না। তাই সময় দেন হয়তো ভুলে যাবে। এসুযোগে নিজেদের দল গোছাতে পারেন।

এবারের গণঅভ্যুত্থান দেশের নতুন প্রজন্ম করেছে। কোনো রাজনৈতিক দল করে নাই। তারা তাদের জীবন দিয়েছে। যেটা আপনারা কোনোদিন দিতে পারবেন না। তারা ‍পুলিশেরে গুলি খাওয়ার জন্যবুক পেতে দাড়িয়েছে। তাদের কোনো দুঃখ নাই। তারা সব সময় হাস্যজ্জ্বল। এরা যতদিন আছেন আমাদের কথা বাদ দেন। আমরা হয়তো পালিয়ে যাব কিন্তু এরা পালাবে না। তাই দেশের একজন সিনিয়র নাগরিক হিসেবে অনুরোধ করবো, দেশটাকে স্বাধীন থাকতে দিন।

এসময় আন্দোলনে হতাহতের ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, আন্দোলনে প্রাণহানির ঘটনা তদন্তে আন্তর্জাতিক সহায়তা চাওয়া হবে।

এমটিআই

Wordbridge School
Link copied!