• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বনানী কবরস্থানে আ. লীগ নেতাকর্মী


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৫, ২০২৪, ১২:৫৮ পিএম
বনানী কবরস্থানে আ. লীগ নেতাকর্মী

ঢাকা : ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে না পেরে বনানী কবরস্থানে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা।

আওয়ামী লীগ কর্মী-সমর্থকরা ছোট ছোট দলে ভাগ হয়ে বনানী কবরস্থানে যাচ্ছেন। আওয়ামী লীগ কর্মী-সমর্থকরা জানান, তারা ধানমন্ডি ৩২ নম্বরে যাওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু বাধার মুখে ফিরে আসতে হয়। এরপর তারা বনানী কবরস্থানে এসেছেন।

এদিকে, শোক দিবস ঘিরে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে আওয়ামী লীগ নেতাকর্মীরা জড়ো হতে পারে, এমন আশঙ্কায় রাত থেকে সেখানে লাঠিসোটা নিয়ে অবস্থান নেয় আন্দোলনকারী শিক্ষার্থী ও বিএনপি-জামায়াতের কর্মীরা।

সকাল থেকে ধানমন্ডি ৩২ ও পান্থপথে যান চলাচল নিয়ন্ত্রণ করছে ছাত্র-জনতা। ওই এলাকা দিয়ে চলাচলকারীদের কাছে পরিচয় এবং তারা কোথায় যাচ্ছেন জানতে চাওয়া হচ্ছে। সন্দেহ হলে মোবাইল চেক করতেও দেখা গেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক এই বাড়ির সামনের রাস্তাটির দুই প্রান্তই কাঁটাতার দিয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। আশপাশের প্রায় সব সড়কের নিয়ন্ত্রণে রয়েছে ছাত্র-জনতা। সেনাবাহিনীও টহলে রয়েছে। পুলিশের একাধিক ইউনিটকে দেখা গেছে, সড়কের পাশে ফুটপাতে বসে থাকতে। এদিকে পান্থপথ মোড় ও শমরিতা হাসপাতালের সামনে অবস্থান নিয়েছেন স্থানীয় বিএনপি নেতাকর্মীরা।

এমটিআই

Wordbridge School
Link copied!