• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

মাদারীপুরে শেখ হাসিনা ও সাবেক এমপিসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৬, ২০২৪, ০৮:১১ পিএম
মাদারীপুরে শেখ হাসিনা ও সাবেক এমপিসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা:  মাদারীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তাওহীদ সন্নামাত নিহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আ.লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও মাদারীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সাবেক সংসদ সদস্য আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, চিফ হুইপ নুরে আলম চৌধুরী ও আব্দুস সোবাহান গোলাপসহ ৯০ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। 

সোমবার সকাল ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেন মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.এইচ.এম সালাউদ্দিন। রোববার রাতে মামলাটি গ্রহণ করা হয়। জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, গত ১৯ জুলাই মাদারীপুর পৌর শহরের যুব উন্নয়ন অফিসের সামনে ছাত্রলীগ ও কোটা বিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের সুচিয়ারভাঙ্গা গ্রামের সালাহউদ্দিন সন্নামাতের ছেলে তাওহীদ সন্নামাত যোগ দেয় কোটা সংস্কার আন্দোলনের পক্ষে। পরে ছাত্রলীগের গুলিতে নিহত হয় তাওহিদ। পরে রাতেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। 

হাসিনা সরকার ক্ষমতায় থাকাকালীন বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়। ঘটনার প্রায় দেড় মাস হয়ে গেলেও নিহতের পরিবারের কেউ মামলা করেনি। রোববার রাতে জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাদারীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহান খান, ঢাকা-০৮ আসনের সাবেক সংসদ সদস্য আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, মাদারীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও চীফ হুইপ নুরে আলম চৌধুরী লিটন, সাবেক সংসদ সদস্য ড. আব্দুস সোবাহান গোলাপ, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মীদের আসামি করা হয়। এতে অজ্ঞাত আসামি রয়েছে আরও ৫০০ থেকে ৭০০ জনের মতো।

মামালার বিষয়ে জানতে মামলার বাদীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

এআর

Wordbridge School
Link copied!