• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

আরও তিন হত্যা মামলায় শেখ হাসিনাসহ আসামি ১০১৯


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৭, ২০২৪, ১২:৫৮ পিএম
আরও তিন হত্যা মামলায় শেখ হাসিনাসহ আসামি ১০১৯

ঢাকা : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সাভারে দুই শিক্ষার্থী ও এক গার্মেন্টসকর্মীর মৃত্যুর ঘটনায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাসহ এক হাজার ১৯ জনকে আসামি করে পৃথক তিনটি মামলা করা হয়েছে সাভার মডেল থানায়।

সোমবার (২৬ আগস্ট) গভীর রাতে মামলা তিনটি রেকর্ড করা হয় বলে নিশ্চিত করেছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান।

মামলাগুলোতে আসামির তালিকায় আরও রয়েছেন—সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, সাবেক সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদ, সাবেক সংসদ সদস্য মো. সাইফুল ইসলাম, সাভার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভার সাবেক মেয়র আব্দুল গনিসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

নিহতদের স্বজনরা বাদী হয়ে এই মামলাগুলো করেন। এর মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী আব্দুল কাইয়ুমের মা মোসাম্মৎ কুলসুম, সাভার টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের শিক্ষার্থী মিঠু ওরফে মারুফের বাবা শাহজাহান ইসলাম এবং তৈরি পোশাককর্মী আল আমিন ইসলাম সেলিমের বাবা ওয়াজেদ আলী বাদী হয়ে মামলাগুলো করেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আব্দুল কাইয়ুম হত্যাকাণ্ডে ২১৯ জন, কলেজের শিক্ষার্থী মিঠু ওরফে মারুফ হত্যায় ৫৩১ জন এবং পোশাককর্মী আল আমিন ইসলাম সেলিম হত্যাকাণ্ডের মামলায় ২৬৯ জনকে আসামি করা হয়েছে।

এমটিআই

 

Wordbridge School
Link copied!