• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

৫ আগস্ট কোথায় ছিলেন পলক?


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৮, ২০২৪, ১১:১১ এএম
৫ আগস্ট কোথায় ছিলেন পলক?

ঢাকা : গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের দিন নাটোর-৩ (সিংড়া) আসনের সাবেক সংসদ সদস্য এবং সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সংসদ ভবনের চতুর্থ তলায় সাবেক স্পিকার শিরীন শারমীন চৌধুরীর রুমে আশ্রয় নিয়েছিলেন।

শনিবার (৭ সেপ্টেম্বর) জুনাইদ আহমেদ পলকের আইনজীবী সাদ্দাম হোসেন এ দাবি করেছেন।

৫ আগস্ট স্পিকারের রুমে আশ্রয় নেওয়ার সময় নিজের নামে ইস্যু করা দুটি আগ্নেয়াস্ত্র সেখানে রেখে যান পলক। পরে ওই অস্ত্রের হদিস পাওয়া যায়নি বলে জানান এই আইনজীবী।

অস্ত্র দুটির মধ্যে একটি পিস্তল ও অপরটি শটগান। এ সংক্রান্ত একটি আবেদন ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে দেয়ার পর অনুলিপি সিংড়া থানায় পাঠানো হয়েছে।

পলকের আইনজীবী সাদ্দাম হোসেন দাবি করেন, গত ৫ আগস্ট পলক তার সঙ্গীদের নিয়ে জাতীয় সংসদ ভবনের চতুর্থ তলায় স্পিকারের রুমে আশ্রয় নেন। পরে ওই দিনের পরিস্থিতি বিবেচনায় লাইসেন্সসহ ৩২ বোর পিস্তল (লাইসেন্স নং ২১০/২০১০, নম্বর -F-69822-W) ও  ১২ বোর শর্টগান ( লাইসেন্স নং ৯০২/২০১০ নম্বর ৮৭০) স্পিকারের রুমে রেখে আত্মগোপন করেন।

তিনি আরও জানান, এবিষয়ে জিডি করতে গেলে শেরেবাংলা নগর থানায় তা গ্রহণ করা হয়নি। পরে গত ৩ সেপ্টেম্বর ওই আবেদনের কপি ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেওয়া হয়। পরে ওর অনুলিপি সিংড়া থানায় পাঠানো হয়।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম ওই অনুলিপি পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

এমটিআই

 

Wordbridge School
Link copied!