• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

জনগণের গণতন্ত্র এখনও আমরা ফেরত পাইনি: গয়েশ্বর চন্দ্র


খুলনা ব্যুরো সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৭:৩৬ পিএম
জনগণের গণতন্ত্র এখনও আমরা ফেরত পাইনি: গয়েশ্বর চন্দ্র

খুলনা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জনগণের যে গণতন্ত্রের জন্য আমরা দীর্ঘদিন ধরে লড়াই করছি সেটি এখনো ফেরত পাইনি। যতদিন মানুষ ভোট কেন্দ্রে যেয়ে ভোট দিতে না পারবে ততদিন আমরা বলবো গণতন্ত্র ফেরত আসেনি। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে খুলনা নগরী শিববাড়ি মোড়ে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। এ সময় তিনি অন্তর্বর্তীকালীন সরকারকে উদ্দেশ্য করে বলেন, আমাদের আপনারা বিরোধী দল ভাববেন না, আমাদের রাস্তায় নামাবেন না, আমাদের আপনাদের বিরুদ্ধে শ্লোগান দিতে বাধ্য করবেন না। আপনারা সংস্কার করছেন ভালো কথা, কিন্তু আপনাদের ক্ষমতার কথা আপনারা মনে রাখবেন। আপনাদের প্রধান দায়িত্ব হল একটি অভাব ও সুষ্ঠু নির্বাচন করা। সেজন্য আপনারা যাই করেন না কেন নির্বাচনের দিকেই অগ্রসর হবেন। আমরা ১৬ বছর ধরে আন্দোলন করে, বুকের রক্ত দিয়ে শেখ হাসিনাকে পতনের কিনারায় এনেছি। তাই ১৬ দিনে হিসাবের সাথে সেই ১৬ বছরের হিসাব মেলানোর চেষ্টা করবেন না।

গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, আমাদের আন্দোলন ছিল দেশের মানুষের গণতন্ত্রের অধিকার ও মানুষের বাকস্বাধীনতা ফিরে পাওয়ার জন্য। সেটার প্রাথমিক ধাপ অর্জন হয়েছে। বাকি টুকু হবে নির্বাচনের পর। নির্বাচন হলে মানুষ যাদের বেছে নেবে তারাই সরকার গঠন করবে। আমরা দিনের ভোটের বিশ্বাসী, রাতেও ভোটের নয়। দিনের ভোট দিনেই হবে, সেটাই আমরা চাই। 

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য পাগল হয়নি। সুষ্ঠু ও অবাধ নির্বাচনে দেশের জনগণ যাদের বেছে নেবে বিএনপি তাদের ফুলের মালা দিয়ে বরণ করে নেবে। তবে বিএনপির নামে কেউ কুৎসা রটালে আমাদের নেতাকর্মীরা সেটা মেনে নেবে না। গয়েশ্বর চন্দ্র রায় অবিলম্বে বিএনপি নেতাকর্মীদের নামে দায়ের করা রাজনৈতিক মামলা প্রত্যাহারের দাবি জানান। তিনি বলেন, কেউ চুরি, ডাকাতি করে মামলার আসামি হয়নি। কিন্তু এখনো নেতাকর্মীদের আদালতে হাজিরা দিতে হচ্ছে।

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে বিভাগীয় বিএনপির আয়োজনে সমাবেশে খুলনা নগর শাখার আহ্বায়ক অ্যাডভোকেট এসএম শফিকুল আলম মনার সভাপতিত্বে অন্যান্য অতিথি ছিলেন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম আমিত, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল প্রমুখ। 

অনুষ্ঠান পরিচালনা করেন সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু। এছাড়া বক্তব্য রাখেন খুলনা জেলা শাখার আহ্বায়ক আমির এজাজ খান, নগর শাখার সদস্য সচিব শফিকুল আলম তুহিন, স্থায়ী কমিটির সদস্য হাবিবুল ইসলাম হাবিব প্রমুখ। 

উপস্থিত ছিলেন অমলেন্দু দাস অপু, রেজা আহমেদ বাচ্চু মোল্লা, ফরিদা ইয়াসমিনসহ জাতীয় এবং খুলনা বিভাগের জেলা ও উপজেলার নেতাকর্মীরা। পরে শিববাড়ি মোড় থেকে শোভাযাত্রা বের হয়। এটি ফেরিঘাট, ডাকবাংলো, পিকচার প্যালেস মোড়, সার্কিট হাউজ হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেডিএ ঘোষ রোডের দলীয় কার্যালয়ে শেষ হয়।

এসএস

Wordbridge School
Link copied!