• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
রুহিন হোসেন প্রিন্স

সব সংস্কারের দায়িত্ব অন্তর্বর্তী সরকারের না


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৬, ২০২৪, ১২:৪০ পিএম
সব সংস্কারের দায়িত্ব অন্তর্বর্তী সরকারের না

ঢাকা : সব সংস্কারের দায়িত্ব অন্তর্বর্তী সরকারের নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।  

শনিবার (৫ অক্টোবর) রাতে প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে তার বাসভবন যমুনার সামনে তিনি এ কথা বলেন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, সব সংস্কারের দায়িত্ব এই সরকারের না। বিভিন্ন সংস্কারে ছয়টি যে কমিশন করেছে তার জন্য ধন্যবাদ জানিয়ে বলেছি, এর মধ্যে প্রধান হবে নির্বাচন ব্যবস্থার সংস্কার। সেটা আজ থেকে, রাজনৈতিক দলসহ বিভিন্ন ব্যক্তিবর্গের সঙ্গে কথা বলে পূর্ণাঙ্গ সংস্কার করে নির্বাচন কবে হবে সেটার রোড ম্যাপ ঘোষণা করতে হবে।তিনি বলেন, এ সরকারের এমন কোনো কাজ করা উচিত হবে না যা মানুষের মধ্যে তাকে প্রশ্নবিদ্ধ করে। তাকে প্রশ্নবিদ্ধ করা মানে হচ্ছে আমরা যেই গণঅভ্যুত্থান সংগঠিত করেছি, সেই গণঅভ্যুত্থানকে প্রশ্নবিদ্ধ করা। সেজন্য অনেক কাজ করা যাবে না।

কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক বলেন, মুক্তিযুদ্ধকে বিতর্কিত না করতে আমরা আহ্বান জানিয়েছি। রাজনীতি বন্ধের নামে গণতান্ত্রিক অধিকার হরণ করা হচ্ছে। সাম্প্রদায়িক শক্তিকে সুযোগ দেওয়া হচ্ছে, এটা করা যাবে না।

বিশেষ ট্রাইব্যুনালে হত্যার বিচার করতে হবে। তবে আমরা দেখলাম এসব ট্রাইব্যুনালে বিতর্কিত ব্যক্তিদের নিয়োগ দেওয়া হলো। দখলবাজদের পরিবর্তে আরেক দখলবাজ হলো। এসব ঘটনা সরকারকে প্রশ্নবিদ্ধ করবে। আমরা চাই আপনারা একটা ভালো নির্বাচন দিয়ে যার যার জায়গায় ফিরে যাবেন।’

রুহিন হোসেন প্রিন্স বলেন, আমাদের দেশের ধর্মীয় এবং আদিবাসী সংখ্যালঘুরা কেন নিরাপত্তাহীনতায় থাকবে? এটা ঠিক না। একটা সম্প্রীতি আবার তৈরি করে আগামী দিনে সংখ্যালঘুদের যেই পূজা উৎসব আছে এবং আদিবাসীদের যে সমস্যাগুলো আছে সেগুলো সমাধানের দিকে নজর দিতে হবে।

এমটিআই

Wordbridge School
Link copied!