• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
হাইকমিশনার

মালয়েশিয়ায় কর্মী প্রবেশের শেষ সময় ৩১ মে


নিজস্ব প্রতিনিধি মে ২৯, ২০২৪, ০৮:৩৩ পিএম
মালয়েশিয়ায় কর্মী প্রবেশের শেষ সময় ৩১ মে

ঢাকা: ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম জানিয়েছেন, সরকারিভাবে যারা মালয়েশিয়ায় কর্মী ভিসা পেয়েছেন তাদের ৩১ মের মধ্যেই সেদেশে যেতে হবে। এরপর আর সময় বাড়ানো হবে না। 

বুধবার (২৯ মে) রাজধানীর একটি হোটেলে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ডিকাব) সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মতবিনিময় সভায় এক প্রশ্নের উত্তরে মালয়েশিয়ার হাইকমিশনার বলেন, কর্মীদের ৩১ মের মধ্যেই মালয়েশিয়ায়  যেতে হবে। এরপর আর সময় বাড়ানো হবে না। আর এটা শুধু বাংলাদেশের জন্যই নয়, বাংলাদেশসহ আরও ১৫টি দেশেও মেয়াদ বাড়ছে না।

ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম।

অপর এক প্রশ্নের উত্তরে মালয়েশিয়ার হাইকমিশনার জানান, শ্রম বাজারকে কেন্দ্র করে যে সিন্ডিকেটের কথা বলা হচ্ছে, তা বাংলাদেশ মালয়েশিয়ার সরকারের নিয়ন্ত্রণের বাইরে। শ্রমবাজার ঘিরে গত বছর মালয়েশিয়ার দূতাবাসের এক কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছিল। যারা শ্রম বাজারের দুর্নীতির সঙ্গে জড়িতদের শাস্তি দেওয়ার চেষ্টা করছে মালয়েশিয়া।

মালয়েশিয়ার হাইকমিশনার জানান, মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের পড়াশোনার ভালো সুযোগ রয়েছে। একই সঙ্গে মালয়েশিয়া মেডিকেল ট্যুরিজম গড়ে তুলেছে। বাংলাদেশের লোকেরা মালয়েশিয়ায় কম খরচে আন্তর্জাতিক মানের চিকিৎসা নিতে পারে। আমরা চিকিৎসার জন্য বাংলাদেশিদের স্বাগত জানাই।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ডিকাব সভাপতি নূরুল ইসলাম হাসিব ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান অপু।

আইএ

Wordbridge School
Link copied!