• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

ফাঁসির মঞ্চে শেষ যে কথা বলেছিলেন বাংলাভাই, জানালেন সেই জল্লাদ


নিজস্ব প্রতিবেদক জুন ১৮, ২০২৩, ০৩:৪৩ পিএম
ফাঁসির মঞ্চে শেষ যে কথা বলেছিলেন বাংলাভাই, জানালেন সেই জল্লাদ

ঢাকা : টানা ৩২ বছর কারাগারে থাকা আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়া (৭৩) অবশেষে মুক্তি পেলেন।

রোববার (১৭ জুন) দুপুর পৌনে ১২টার দিকে তিনি মুক্তি পান ।

কারামুক্তি পাওয়ার পর গণমাধ্যমের মুখোমুখি হন জল্লাদ শাহজাহান ভূঁইয়া। সেখানে সাংবাদিকদের সঙ্গে অভিজ্ঞতা শেয়ার করার পাশাপাশি নানা প্রশ্নের উত্তর দেন তিনি।

সেখানে জানতে চাওয়া হয় ২০০৭ সালে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) শীর্ষ নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলাভাই ফাঁসির সময় কি বলেছিলেন আপনাকে।

প্রশ্নোত্তরে জল্লাদ শাহজাহান বলেন, ফাঁসির সময়ে তার মুখে তেমন কোনো কথা ছিল না। বলতেও শুনিনি; শুধু বলেছিল— মরার পর যেন তার ছবি না তোলা হয়।

জানা গেছে, শাহজাহান ভূঁইয়ার মোট সাজা হয়েছিল ৪২ বছর। তার মধ্যে তিনি ১০ বছর ৫ মাস ২৮ দিন রেয়াত পেয়েছেন। প্রায় ৩২ বছরের সাজা শেষে তিনি মুক্তি পেলেন।

কারাসূত্র জানায়, সাজার মেয়াদ কমানোর বাসনায় কয়েদি থেকে জল্লাদ বনেছিলেন শাহজাহান। জল্লাদ শাহজাহান দেশের সবচেয়ে বেশি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসির প্রধান জল্লাদ হিসেবে কর্মরত ছিলেন।

শাহজাহান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ ঘাতক, ৬ জন যুদ্ধাপরাধী, কুখ্যাত সন্ত্রাসী এরশাদ শিকদার, জঙ্গি নেতা বাংলাভাই, আতাউর রহমান সানী, শারমীন রীমা হত্যার আসামি খুকু মনির, ডেইজি হত্যা মামলার আসামি হাসানসহ বাংলাদেশের আলোচিত ২৬ জনের ফাঁসি দিয়েছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!