• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

নিজেকে ইহুদি দাবি করে ইসরায়েলে আশ্রয় চাইলেন আদম তমিজি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৯, ২০২৩, ০১:৪৫ পিএম
নিজেকে ইহুদি দাবি করে ইসরায়েলে আশ্রয় চাইলেন আদম তমিজি

ঢাকা : এবার নিজেকে ইহুদি দাবি করলেন হক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হক। এছাড়া গোঁফ-দাড়ি ছেঁটে পুরো ক্লিন শেভ হয়ে ইসরায়েলের নাগরিকত্ব চেয়েছেন তিনি। তাকে দ্রুত বাংলাদেশ থেকে উদ্ধারের জন্য ইসরায়েল সরকারের সহযোগিতাও কামনা করেছেন তিনি।

শুক্রবার (১৭ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে তিনি নিজেকে ইহুদি দাবি করে এই সহযোগিতা চান।

১৭ নভেম্বর এক ফেসবুক লাইভে আদম তমিজী বলেন, আমি ইসরায়েল সরকারের কাছে আশ্রয়ের দাবি জানাতে চাইছি। আমি বাংলাদেশে আছি। আমি বাংলাদেশ সরকারের হামলার শিকার। তারা (সরকার) গত তিন দিন ধরে আমার ওপর হামলা চালাচ্ছে।

তিনি আরও বলেন, আমার (বাসায়) বিদ্যুৎ, পানি, খাবার নেই। আমার স্ত্রী অন্তঃসত্ত্বা। সে মানসিক পীড়ায় আছে। আমাদের দ্রুত উদ্ধার করা দরকার ইসরায়েল সরকারের।

এ সময় নিজের মাকে পোল্যান্ডের বংশোদ্ভূত পরিচয় করিয়ে আদম তমিজি বলেন, ‘আমার মা আধা পোলিশ। আমি জন্মসূত্রে ইহুদি। আমি ইসরায়েলি নাগরিকত্ব চাই।

এর আগে লাইভে এসে শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গিয়ে নামাজ পড়ে হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে কারামুক্ত করতে সবার প্রতি আহ্বান জানিয়েছিলেন এই শিল্পপতি।

বর্তমানে ঢাকার গুলশানের নিজ বাসভবনে অবস্থান করছেন শিল্পপতি আদম তমিজি হক। তাকে গ্রেপ্তারের উদ্দেশ্যে রাজধানীর গুলশানের বাসার সামনে তিন দিন ধরে অবস্থান নিয়ে আছে র‍্যাব। এই সময়ের মধ্যে রূপ পরিবর্তন করে ফেসবুক লাইভে আসেন তিনি।

এর আগে আদম তমিজি হককে গ্রেপ্তার করতে বৃহস্পতিবার রাতে তার গুলশানের বাড়িতে যান র‌্যাব সদস্যরা। তবে এই শিল্পপতি আত্মহত্যা ও স্ত্রীকে খুনের হুমকি দেয়ায় তাকে গ্রেপ্তার না করে ফিরে আসে র‌্যাব। তবে আইন-শৃঙ্খলা বাহিনী ওই এলাকা ছাড়েনি। তারা ওই বাড়ির সামনে অবস্থান নিয়ে আছে।

বেশ কিছুদিন ধরে তিনি বিভিন্ন সময় দেশ ও দেশের বাইরে থেকে ফেসবুক লাইভে অশালীন কথাবার্তা বলেছেন। এক পর্যায়ে লাইভে তার বাংলাদেশি পাসপোর্ট পুড়িয়ে ফেলেন। এর মধ্যেই তিনি ১৩ নভেম্বর ঘোষণা দিয়ে দেশে ফেরেন। পরে তাকে আইনের আওতায় আনতে কাজ শুরু করে র‌্যাব।

এমটিআই

Wordbridge School
Link copied!