• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

জলাবদ্ধতা নিরসনে ডিএসসিসির নিয়ন্ত্রণ কক্ষ চালু 


নিজস্ব প্রতিবেদক  মে ২৮, ২০২৪, ১১:১৭ এএম
জলাবদ্ধতা নিরসনে ডিএসসিসির নিয়ন্ত্রণ কক্ষ চালু 

ঢাকা: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ভারী বৃষ্টিপাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় বৃষ্টিপাতজনিত জলাবদ্ধতা নিরসনে মাঠ পর্যায়ে ৯১টি দল কাজ করছে। এসব দলে পাঁচজন করে কর্মী রয়েছেন। এছাড়া জলাবদ্ধতা নিরসনে নিয়ন্ত্রণ কক্ষ চালু করেছে করপোরেশন।

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বৃষ্টিপাতের ফলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় কোথাও জলাবদ্ধতা সৃষ্টি হলে সম্মানিত নগরবাসীকে ০১৭০৯৯০০৮৮৮ নম্বরে ফোন করার অনুরোধ করা হয়েছে। নগরবাসীর এ সংক্রান্ত ফোন পেলে করপোরেশন থেকে দ্রুততম সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে মাঠ পর্যায়ে করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের ৮০টি এবং প্রকৌশল বিভাগের ১১টি দল কাজ করছে। বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ হতে প্রতিটি ওয়ার্ড ১টি করে এবং কয়েকটি ওয়ার্ডে ২ থেকে ৩টি করে দল কাজ করছে। পাশাপাশি করপোরেশনের ১০টি অঞ্চলে প্রকৌশল বিভাগ হতে ১১টি দল কাজ করছে।

করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা এবং প্রকৌশল ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ গঠিত এসব দলের কার্যক্রম তদারকি করে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছে। একইসাথে করপোরেশনের কাউন্সিলরবৃন্দও বৃষ্টির পানি যাতে জমে থাকতে না পারে- সেজন্য মাঠ পর্যায়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছে।

এমএস

Wordbridge School
Link copied!