• ঢাকা
  • মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

ছুটির সকালে বৃষ্টিতে ভিজছে ঢাকা


নিজস্ব প্রতিবেদক জুন ২৮, ২০২৪, ০৯:০৪ এএম
ছুটির সকালে বৃষ্টিতে ভিজছে ঢাকা

ঢাকা: সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার সকালেই রাজধানী ঢাকা ভিজছে বৃষ্টিতে। ভোর থেকে শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টি কমবেশি রাজধানীর প্রায় সব এলাকায় ঝরছে। সড়কে যানবাহন চলাচল কম আছে। এরমধ্যেও যারা বের হয়েছেন তারা ছাতা মাথায় না হয় ভিজে ভিজে গন্তব্যে যাচ্ছেন।

আবহাওয়া অধিফতর বলছে, বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। দেশের সব বিভাগেই আজ শুক্রবার রয়েছে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস। কোথাও কোথাও হতে পারে ভারি বর্ষণও।

শুক্রবার (২৮ জুন) ভোর থেকেই ঢাকার আকাশ ছিল মেঘাচ্ছন্ন। এতে সূর্যের দেখা পাওয়া যায়নি। ভোরের দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও আবার তা কিছুটা সময় থেমে থাকে। এরপর সাতটার দিকে আবারও বৃষ্টি ঝরতে শুরু করে।

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় পথে মানুষজন কম। অধিকাংশ সড়কেই নেই যানবাহনের চাপ। এরমধ্যেও যারা বের হয়েছেন তারা ছাতা নিয়ে না হয় ভিজে ভিজে গন্তব্যে যাচ্ছেন।

এদিকে পথাচারী, ছিন্নমূল মানুষ অনেকে আশ্রয় নিয়েছেন মেট্রোরেলের পিলার ও বিভিন্ন স্থাপনার নিচে।

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার (২৮ জুন) সন্ধ্য ৬টা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এমএস

Wordbridge School
Link copied!