• ঢাকা
  • বুধবার, ০৩ জুলাই, ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

রাজধানীতে বৃষ্টি, যানজট-ভোগান্তিতে পরীক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক জুন ৩০, ২০২৪, ০১:০০ পিএম
রাজধানীতে বৃষ্টি, যানজট-ভোগান্তিতে পরীক্ষার্থীরা

ঢাকা : আজ থেকে শুরু হয়েছে এইচএসসি ও সমমান পরীক্ষা। রোববার (৩০ জুন) সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়। এরইমধ্যে রাজধানীজুড়ে নামে বৃষ্টি। একইসঙ্গে সড়কে সৃষ্টি হয় তীব্র যানজটের। এতে ভোগান্তিতে পড়েন পরীক্ষার্থী, অভিভাবক ও অফিসগামীরা।

রোববার (৩০ জুন) সকালে সরেজমিন রাজধানীর মহাখালী, আগারগাঁও, ফার্মগেট, কাওরান বাজার, বাংলামোটর, মগবাজার, সিদ্ধেশ্বরী ও গুলিস্তানে এই চিত্র দেখা যায়।

বৃষ্টির কারণে সড়কে যান চলাচল কম থাকায় পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছাতে বেশ বেগ পেতে হয়েছে। সকাল সাড়ে ৯টার মধ্যে কেন্দ্রে প্রবেশের নির্দেশনা থাকায় ভিজে ভিজেই রওনা হয়েছেন অনেক পরীক্ষার্থী।

রাজধানীর বাংলামোটর এলাকায় বৃষ্টির কারণে যানবাহন কম ছিল। ফলে পরীক্ষার্থী ও অভিভাবক ও কর্মজীবীদের গাড়ির অপেক্ষায় থাকতে দেখা গেছে দীর্ঘসময়। কেউ কেউ বৃষ্টিতে ভিজে, হেঁটেই রওনা দিয়েছেন। এদিন সকাল ১০টার দিকে খিলগাঁও ফ্লাইওভার ও আশপাশের এলাকায় দীর্ঘসময় যানজট লেগে থাকতে দেখা যায়।

বাংলামোটর এলাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রিয়াদ আহমেদ বলেন, আমি বাসবো থেকে সকাল সাড়ে ৮টায় রওনা দিয়েছি। বৃষ্টিতে অনেকক্ষণ আটকে ছিলাম। বৃষ্টি কমার পর রওনা দিলাম। এখন ১০টা বাজে। ফ্লাইওভারে যানজটে আটকে আছি ৩০ মিনিট ধরে।

বৃষ্টির কারণে সিএনজি ও রিকশা ভাড়া চাওয়া হচ্ছে দ্বিগুণ- তিনগুণের চেয়েও বেশি। ফার্মগেটে কথা হয় এক নারীর সঙ্গে। আসমা আক্তার নামের ওই নারী মগবাজারে এক ক্লিনিকে চাকরি করেন। তিনি বলেন, বৃষ্টির কারণে ঠিকমতো বাসেও উঠতে পারছি না। আবার সিএনজি বা রিকশা নেব তারও উপায় নেই। দু একটা ফাঁকা পেলেও ভাড়া চাওয়া হচ্ছে কল্পনার বাইরে। তার আশে পাশে বেশ কয়েকজন এইচএসসি পরীক্ষার্থীদের গাড়ির অপেক্ষায় থাকতে দেখা যায়।

এবার ৯ টি সাধারণ শিক্ষা বোর্ড, কারিগরি শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের এইচএসসি/আলিম/এইচএসসি (বিএম/বিএমটি),  এইচএসসি(ভোকেশনাল)/ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন।

এমটিআই

Wordbridge School
Link copied!