• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সড়ক অবরোধ করে আনসার সদস্যদের বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৫, ২০২৪, ০১:৫৪ পিএম
সড়ক অবরোধ করে আনসার সদস্যদের বিক্ষোভ

ঢাকা : চাকরি জাতীয়করণের দাবিতে টানা চতুর্থ দিনের মত রাস্তায় নেমেছেন আনসার সদস্যরা।

রোববার (২৫ আগস্ট) প্রেসক্লাবের সামনে সকাল ৮ টার দিকে শুরু হওয়া কয়েক হাজার আনসার সদস্য এই সমাবেশে যোগ দিয়েছে। তাদের সমাবেশের কারণে তোপখানা রোড থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যন্ত সড়ক বন্ধ করে দিয়েছে পুলিশ।

সরেজমিনে দেখা গেছে, আনসার সদস্যরা তাদের পোশাক পরেই এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন। তাদের হাতে জাতীয় পতাকাও আছে।

সমাবেশে আনসার কমান্ডার শাহাবুদ্দিন বলেন, আমাদের দাবি একটাই এক দফা… সেটা হল আনসারদের চাকরি জাতীয়করণ। আমাদের এই ন্যায্য দাবি বিগত সরকার মানেনি, আমরা অন্তর্বতীকালীন সরকারের কাছে এই দাবি নিয়ে আন্দোলনে নেমেছি।

সেলিম নামের এক আনসার সদস্য বলেন, স্বৈরাচার সরকারের যখন পতন হয়েছিল, তাদের দোসর পুলিশ, র‌্যাবরা যখন পালিয়ে ছিল, তখন আমরাই জনগণের নিরাপত্তা বিধানে রাস্তায় ছিলাম। এখন আমাদেরকে অবহেলা করা হচ্ছে। আমাদের ন্যায়সঙ্গত দাবিকে গুরুত্ব দেওয়া হচ্ছে না। আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়ব না… এটা আমাদের সংকল্প।

এর আগে গত বৃহস্পতিবার মধ্যরাতে ঢাকার শাহবাগ মোড় চাকরি জাতীয়করণের দাবিতে অবরোধ করে বিক্ষোভ জানানোর পর প্রতিদিনই বিভিন্ন স্থানে রাস্তায় নামছেন আন্দোলনরত আনসার সদস্যরা। গতকাল রবিবারও বিভিন্ন প্রতিষ্ঠানে দায়িত্বরত আনসার সদস্যরা কাজ বন্ধ রেখে এসেছেন কর্মসূচিতে যোগ দিতে।

উত্তরা মেট্রোরেল স্টেশন থেকে আসা আনসার সদস্য মো. সিদ্দিকুর রহমান বলেন, আমাদের দাবি একটাই, আর সেটা জাতীয়করণ। যতক্ষণ পর্যন্ত জাতীয়করণ হবে না ততক্ষণ রাস্তা ছাড়ব না।

শিক্ষাভবন এলাকায় আন্দোলনরত ঢাকা মেডিকেল কলেজ ইউনিটের আনসার সদস্য মো. কাইয়ুম হোসেন বলেন, দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে। আমাদের দাবি একটাই, জাতীয়করণ। সকাল থেকে রাস্তায় আছি ৩০ তারিখ পর্যন্ত রাস্তায় থাকার আল্টিমেটাম দিয়েছি সরকারকে। না মানলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

নরসিংদী একে খান কোং ইউনিটের আনসার সদস্য আশাদুল ইসলাম বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাস্তায় আছি। ২৫ তারিখ থেকে ৩০ তারিখ পর্যন্ত সরকারকে আল্টিমেটাম দিয়েছি, না মানলে কঠোর আন্দোলন হবে।

আনসার সদস্যরা শনিবার রাত থেকেই সারা দেশ থেকে ঢাকায় আসা শুরু করেছেন জানিয়ে আশাদুল বলেন, গতকাল রাতে অনেকে এসেছে, আমরা সকালে এসেছি। সারা দেশ থেকে আনসার সদস্যরা ঢাকায় আসতেছে।

এদিকে আনসারদের কর্মসূচির কারণে সাধারণ যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে। পুরানা পল্টনে, বিজয়নগর, গুলিস্তান, সেগুনবাগিচাসহ আশপাশের সড়ক ও গলিতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!