• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শুক্রবার খুলছে কাজীপাড়া স্টেশন, মেরামতে খরচ ২০ লাখ


নিজস্ব প্রতিবেদক:  সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৪:৩৮ পিএম
শুক্রবার খুলছে কাজীপাড়া স্টেশন, মেরামতে খরচ ২০ লাখ

ফাইল ছবি

ঢাকা: কোটা আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন মেরামত করতে প্রাথমিকভাবে ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে স্টেশনটি চালু হচ্ছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ এতথ্য জানান। 

তিনি বলেন, আগামীকাল ২০ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে ক্ষতিগ্রস্ত কাজীপাড়া মেট্রোরেল স্টেশন। ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনও দ্রুত চালুর জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রয়োজনীয় কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

১৮ সেপ্টেম্বর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল বন্ধ থাকার কারণ হিসেবে মোহাম্মদ আবদুর রউফ বলেন, বিজয় সরণি এবং ফার্মগেট স্টেশনের মধ্যবর্তী স্থানে একটি পিয়ার এবং ভায়াডাক্টের মধ্যবর্তী স্থানের ইলাস্টোমেরিক বিয়ারিং প্যাড স্থানচ্যুত হওয়ায় মেট্রোরেল বন্ধ থাকে।

কারিগরি ত্রুটির কারণ অনুসন্ধান এবং ভবিষ্যতে এমন ঘটনা প্রতিরোধকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ৭ সদস্যবিশিষ্ট কারিগরি কমিটি গঠন করা হয়েছে জানিয়ে ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক বলেন, কমিটি প্রয়োজনীয় সুপারিশসহ ৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দাখিল করবে।

এ সময় তিনি আরও বলেন, ২০ সেপ্টেম্বর থেকে শুক্রবার ট্রেন চলাচল শুরু হচ্ছে। এদিন দুপুর সাড়ে তিনটা থেকে রাত ৯টা পর্যন্ত উত্তরা উত্তর থেকে মতিঝিল রুটে এবং দুপুর ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত মতিঝিল থেকে উত্তরা উত্তর রুটে ১২ মিনিট হেডওয়েতে (দুই ট্রেনের মধ্যবর্তী সময়) মেট্রো ট্রেন বাণিজ্যিকভাবে চলাচল করবে।

এর আগে ১৮ সেপ্টেম্বর কারিগরি ত্রুটির কারণে সকাল ৯ টা ৪০ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল যাত্রীদের নিরাপত্তার স্বার্থে সাময়িকভাবে বন্ধ রাখা হয়। কারিগরি ত্রুটি সংস্কারের পর রাত ৮টা ২৫ মিনিট থেকে পুনরায় মেট্রো ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আইএ

Wordbridge School
Link copied!