• ঢাকা
  • শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

বৈরী আবহাওয়া উপেক্ষা করে সিরাত মাহফিলে মানুষের ভিড়


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৫, ২০২৪, ০৪:২১ পিএম
বৈরী আবহাওয়া উপেক্ষা করে সিরাত মাহফিলে মানুষের ভিড়

ঢাকা: বৈরী আবহাওয়ার মধ্যেই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলছে জাতীয় সিরাত মাহফিল। শনিবার (৫ অক্টোবর) বিকাল ৩টা থেকে মাহফিলের মূল আয়োজন শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টি উপেক্ষা করে বেলা ১২টা থেকে জনসমাগম হতে থাকে মাহফিল প্রাঙ্গণে। সময় যত গড়াচ্ছে, বাড়ছে মানুষের ভিড়। 

সরেজমিনে দেখা গেছে, রাজধানীসহ দেশের নানা প্রান্ত থেকে মানুষ আসছে। মূল আয়োজন শুরুর আগে ইসলামী সংগীত, হামদ্ ও নাত পরিবেশন করেন শিল্পীরা।

শৃঙ্খলার দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবক সাইয়েদ আবদুল্লাহর সঙ্গে কথা বলে জানা গেছে, মিজানুর রহমান আজহারীর নাম মূল প্রোগ্রামের পোস্টারে না থাকলেও মাহফিলে তার আসার কথা রয়েছে। সে জন্য লোকজনের আগ্রহ কিছুটা বেশি। এছাড়াও গত সরকারের সময়ে নির্যাতিত অনেক আলেমসহ প্রখ্যাত ইসলামিক স্কলাররা আসবেন। সে জন্য লোকসমাগম বাড়ছে।

জানা গেছে, মাহফিলে প্রধান অতিথি হিসেবে থাকবেন আন্দরকিল্লাহ শাহী জামে মসজিদের খতিব, আওলাদে রাসুল আনোয়ার হোসাইন তাহের আল জাবের আল মাদানী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে সাইয়েদ কামাল উদ্দিন আব্দুল্লাহ জাফরি, মাওলানা মুসাদ্দিক বিল্লাহ আল মাদানী, ড. মুফতি আবু ইউসুফ খান, প্রফেসর ড. আব্দুস সামাদ, কামরুল ইসলাম সাঈদ আনসারী, মাওলানা মোশাররফ হোসাইন, শায়খ মাওলানা আব্দুল হামিদ, মাওলানা শাখাওয়াত হোসাইন রাজী, ড. খলিলুর রহমান মাদানী, প্রফেসর ড. রফিকুর রহমান মাদানী, মুহাদ্দিস মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা ড. জাকারিয়া নুর, শায়েখ মোহাম্মদ জামাল উদ্দিন ও হাফেজ মাওলানা মুফতি আমীর হামজার।

শুক্রবার (৪ অক্টোবর) বিকালে এই মাহফিল হওয়ার কথা ছিল। তবে আবহাওয়া অনুকূলে না থাকায় আয়োজন একদিন পেছানো হয়।

এসএস

Wordbridge School
Link copied!