• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

মোহাম্মদপুরে যৌথবাহিনীর অভিযানে আটক ৪৫


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৭, ২০২৪, ০৯:৫৪ এএম
মোহাম্মদপুরে যৌথবাহিনীর অভিযানে আটক ৪৫

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর এলাকায় ছিনতাই, ডাকাতি ও কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত ৪৫ জনকে আটক করেছে সেনাবাহিনীর নেতৃত্বাধীন যৌথবাহিনীর সদস্যরা।

শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যার পর তাদের ঢাকা উদ্যান ও আশপাশের এলাকা থেকে আটক করা হয়। পরে সেনাবাহিনীর বসিলা ক্যাম্পে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রাত সোয়া ১২টার দিকে মোহাম্মদপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

এতথ্য নিশ্চিত করে বছিলা ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মেজর ফজলে বারী জানান, সম্প্রতি ঢাকা উদ্যান, বসিলাসহ মোহাম্মদপুর এলাকায় ছিনতাই-ডাকাতি ও কিশোর গ্যাংয়ের অপরাধের ঘটনা বেড়ে গেছে। এমন তথ্য পেয়ে পুলিশ, র‍্যাব ও সেনাবাহিনীর যৌথ অভিযানে ৪৫ জনকে আটক করা হয়েছে।

তিনি জানান, আপনারা জানেন মোহাম্মদপুরে ছিনতাই ও ডাকাতির ঘটনায় দুটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। আটক ৪৫ জনের মধ্যে দুইজন ডাকাতির ঘটনায় সরাসরি জড়িত ও তিনজন ছিনতাইয়ে ঘটনায়। এছাড়াও গতকাল (শুক্রবার) মোহাম্মদপুরে ঢাকা উদ্যানে কিশোর গ্যাংয়ের একটি গ্রুপ অস্ত্র-শস্ত্র নিয়ে মহড়া দিয়েছিল। আটকদের মধ্যে ৪০ জন ওই মহড়ায় ছিল।

মেজর বারী আরও জানান, আটকের পর সবাইকে থানায় হস্তান্তর করা হয়েছে। সেখানে যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও অপরাধ নির্মূলে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সেনাবাহিনীর এই কর্মকর্তা।

সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুরে ছিনতাই ও ডাকাতির দুটি ঘটনার সিসিটিভি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, মোহাম্মদপুর নবোদয় হাউজিংয়ে ভোর-সকালে বিশ্ববিদ্যালয় যাওয়ার সময় এক নারীকে কয়েকজন ছিনতাইকারী দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া করে। পরে অস্ত্রের মুখে ভয় দেখিয়ে তার ব্যাগ ছিনিয়ে নেয়। ঘটনাটি গত বুধবার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ছয়টার দিকে ঘটে৷আরেকটি ভিডিওতে দেখা যায়, একটি মিনি সুপারশপে দেশীয় অস্ত্র নিয়ে কয়েকজন ডাকাতি করতে হামলা করে। দোকানিকে অস্ত্রের মুখে জিম্মি করে দোকানের টাকা-পয়সা সব নিয়ে চলে যায়। ঘটনাটি শুক্রবার (২৫ অক্টোবর) রাত ১০টার দিকে বসিলা এলাকার একটি সুপারশপে ঘটে। আরেকটি ভিডিওতে দেখা যায়, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে মোহাম্মদপুর ঢাকা উদ্যানে কয়েক শ কিশোর হাতে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে বিশাল বড় মহড়া দেয়। এসময় তারা রাস্তায় যাকে পায় তাকেই ভয়-ভীতি দেখায়। মহড়ায় অংশ নেওয়া সবাই কিশোর গ্যাংয়ের সদস্য।

এম

Wordbridge School
Link copied!